সর্বশেষ আপডেট
প্রেমিককে পেতে কনকনে শীতে ভারত থেকে বাংলাদেশে আসলো ১৪ বছরের কিশোরী । আমাদের নিয়ে আযহারী হুজুর ছাড়া আর কেউ এমন কথা বলেনিঃ হিজড়া প্রধান । প্রভাকে বিয়ে করলেন ইন্তেখাব দিনার । বিয়েতে সৌদি নারীদের পছন্দের শী’র্ষে বাংলাদেশি পুরু’ষরা । আজ ১৯/০১/২০২০ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । দেহ ব্যবসা করতে করতে যেভাবে আন্ডারওয়ার্ল্ড ডন হলেন আলিয়া । শারীরিক সম্পর্কে মোটা পুরুষেরা বেশি সক্রিয়, বলছে গবেষণা । ওয়াজে তারেক মনোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা । পরকীয়া প্রেমিকের সঙ্গে হোটেলে গিয়ে যেভাবে খু’ন করা হল গৃহবধূকে । ফেব্রুয়ারির ১ তারিখে হচ্ছেনা এসএসসি পরীক্ষা ।
‘বাবা কৃষক’ এমন পরিচয় দিতে ল’জ্জা পাচ্ছিলেন ঢাবি ছাত্র

‘বাবা কৃষক’ এমন পরিচয় দিতে ল’জ্জা পাচ্ছিলেন ঢাবি ছাত্র

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র তার বাবা কৃষক এমন পরিচয় দিতে লজ্জা পাচ্ছিলেন বলে জানিয়েছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতা ফারুক হাসান।রবিবার রাতে তিনি তার ফেইসবুকে এমন একটি ঘটনার কথা উল্লেখ করেন। তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধ’রা হলো- ”আমা’র কৃষক ‘বাবা’❤ আমি যাকে নিয়ে সবচেয়ে বেশি গর্বিত, আমি সবসময় বুকফুলিয়ে বলি আমি একজন কৃষকবাবার সন্তান।

আমা’র বাবাও আমাকে নিয়ে অনেক বেশি গর্বিত সেইসাথে কিছুটা শংকিতও কারন সবসময় আ’ন্দোলন সংগ্রামে থাকার কারণে ২৪ টি ঘন্টা তারা আমাকে নিয়ে বেশ দুশ্চিন্তায় থাকে। আজকে এই কথা গুলো বলার কিছু কারণ রয়েছে:……. আমি যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মু’সলিম হলের আবাসিক ছাত্র ছিলাম। তখন একটা স্কলারশিপের জন্য হলফান্ডে আবেদন করলে সেটাতে আমি সিলেক্টেড হয়ে যায়।

তারপর হল প্রভোস্টের রুমে আমাদের সাক্ষাতকারের পালা, সেখানে আমিসহ অনেক শিক্ষার্থীই উপস্থিত ছিল যারা স্কলারশিপের জন্য নির্বাচিত। সেখানে প্রত্যেক শিক্ষার্থীকেই প্রভোস্ট মহোদয় বাবার পেশা কি জিজ্ঞেস করলে আম’রা সবাই যে যার বাবার পেশার কথা বললাম। কিন্তু একজন শিক্ষার্থীকে দেখলাম বাবার পেশার কথা বলতে চাচ্ছে না (কিছুটা লজ্জাবোধ করতেছে),

আমতা আমতা করতেছে। তখন প্রভোস্ট স্যার কিছুটা ধমকের সুরে বললেন বাবার পেশা কি, এরপরে সেই ছেলে বলল বাবা কৃষক।সেই ছেলের মুখে এই উত্তর পাওয়ার পর স্যারসহ উপস্থিত বোর্ডের সদস্যবৃন্দ ঐ ছেলেকে অনেক বোকা দিয়ে বললেন ”তোমা’র বাবা কৃষক এটাতো তোমা’র জন্য গর্বের বিষয়, তোমা’র বাবা একজন কৃষক হয়েও তোমাকে ঢাবিতে পড়াচ্ছে এরপরও তুমি বাবার পেশা বলতে লজ্জা পাচ্ছো”।

স্যার নিজেই উনার জীবনের কিছু ইতিহাস শুনালেন, তিনি নিজেও একজন কৃষক বাবার সন্তান। আমা’র চোঁখ দিয়ে পানি চলে আসছিল, স্যারের জীবনের সেই কথা গুলো শুনে।আজকে আবার এমন একটি ঘটনার মুখোমুখি হলাম, তাই সকলের উদ্দেশ্যে এই কথাগুলো বলা।সকলের প্রতি আমা’র উদাত্ত আহব্বান থাকবে, কখনোই জন্ম’দাতা পিতা-মাতার পরিচয় দিতে কুণ্ঠাবোধ করবেন না।বাবা মা যদি দিনমজুরও হয় তবুও বুকফুলিয়ে বাবা মায়ের পরিচয় তুলে ধরবেন। এতে সৃষ্টিক’র্তাও খুশি হবেন আর আপনি নিজেও অনেক বড় হবেন একদিন ইনশাআল্লাহ।”

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme