সর্বশেষ আপডেট
প্রেমিককে পেতে কনকনে শীতে ভারত থেকে বাংলাদেশে আসলো ১৪ বছরের কিশোরী । আমাদের নিয়ে আযহারী হুজুর ছাড়া আর কেউ এমন কথা বলেনিঃ হিজড়া প্রধান । প্রভাকে বিয়ে করলেন ইন্তেখাব দিনার । বিয়েতে সৌদি নারীদের পছন্দের শী’র্ষে বাংলাদেশি পুরু’ষরা । আজ ১৯/০১/২০২০ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । দেহ ব্যবসা করতে করতে যেভাবে আন্ডারওয়ার্ল্ড ডন হলেন আলিয়া । শারীরিক সম্পর্কে মোটা পুরুষেরা বেশি সক্রিয়, বলছে গবেষণা । ওয়াজে তারেক মনোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা । পরকীয়া প্রেমিকের সঙ্গে হোটেলে গিয়ে যেভাবে খু’ন করা হল গৃহবধূকে । ফেব্রুয়ারির ১ তারিখে হচ্ছেনা এসএসসি পরীক্ষা ।
৬ ঘন্টা হৃদস্পন্দন বন্ধ থাকার পর বেঁচে ফিরলেন এক নারী ।

৬ ঘন্টা হৃদস্পন্দন বন্ধ থাকার পর বেঁচে ফিরলেন এক নারী ।

ছয় ঘণ্টা ধরে হৃ’ৎদয’ন্ত্রে’র স্প’ন্দ’ন বন্ধ থাকার পর আবার বাঁ’চিয়ে তোলা স’ম্ভব হয়েছে এক না’রীকে। এমন বিরল এবং বি’স্ম’য়কর ঘটনায় তো’লপা’ড় পুরো বিশ্ব। ৬ ঘন্টা হৃ’দস্প’ন্দ’ন বন্ধ থা’কার পর জী’বিত হয়ে ফে’রা সেই না’রীর নাম অড্রে স্কুম্যান। স্পেনের বার্সেলোনায় বাস করেন এই না’রী। স্পেনের পাইরেনিস পার্বত্য এলাকায় স্বা’মীর সাথে ঘুরে বে’ড়ানোর সময় তীব্র তুষার ঝড়ের কবলে পড়েন তিনি।

মা’রা’ত্ম’ক হাইপো’থার’মিয়ায় আ’ক্রা’ন্ত হওয়ার ফলে হাঁ’টতে-চলতে অ’সুবিধা হচ্ছিল অড্রের। তখনই তিনি অ’চেতন হয়ে পড়ে যান। অচেতন অ’ব’স্থা’য় হৃ’দয’ন্ত্র একদম বন্ধ হয়ে যায় এই না’রীর। এমন অ’ব’স্থা’য় কোনো হৃ’ৎস্প’ন্দ’ন না পেয়ে স্বামী রোহানের ধা’রণা করে নেন তার স্ত্রী মারা গেছেন। ই’মার্জে’ন্সি সার্ভিসের জন্য অপেক্ষা করার সময়ও সেই না’রীর পালস পাওয়া যাচ্ছিল না।

দুই ঘণ্টা পর উ’দ্ধা’রক’র্মীরা আ’সার পর দেখেন অড্রের শ’রীরের তা’পমা’ত্রা নেমে গেছে ১৮ ডিগ্রি সেলসিয়াসে। উ’দ্ধা’র ক’র্মীরা তাকে বার্সেলোনার এক হাসপাতালে নিয়ে যান। তিনি যে বেঁ’চে আছেন, তার কোনো ল’ক্ষণই পাচ্ছিলেন না তারা। হাসপাতালের চিকিৎসক এডুয়ার্ড আরগুডো বলেছেন, পাহাড়ের যে প্র’চ’ণ্ড ঠাণ্ডার কারণে অড্রে স্কু’ম্যান অ’সুস্থ হয়ে পড়েছিলেন সেটাই হয়তো আবার তার জীবন বাঁ’চিয়ে দিয়েছে।

বি’বৃতিতে তিনি আরও বলেন, হাসপাতালে আ’নার পর তাকে দেখে মনে হচ্ছিল তিনি মা’রা গেছেন।তবে তিনি যেহেতু হা’ইপো’থা’র্মি’য়ায় আ’ক্রা’ন্ত ছিলেন, আমাদের মনে হচ্ছিল অড্রের বেঁ’চে ওঠার একটা স’ম্ভাবনা আছে। আরগুডো আরও বলেন, অড্রে স্কুম্যান যখন অ’চেতন হয়ে পড়েছিলেন তখন হা’ইপো’থা’র্মি’য়াই তার শ’রীর এবং ম’স্তি’ষ্ক’কে র’ক্ষা করেছিল। যদিও এই হা’ইপো’থা’র্মি’য়া তাকে প্রায় মৃ’ত্যু’র দ্বা’রপ্রা’ন্তে নিয়ে গিয়েছিল। এই ঘটনাকে বি’রল এক ঘটনা বলে আ’খ্যায়ি’ত করেন এই চিকিৎসক। তবে তুষার ঝ’ড়ের সময় অড্রের মত বি’পদে প’ড়ে প্রাণ হারাতে হয় অনেক মানুষকেই।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme