রাস্তার ফুচকা বিক্রেতা থেকে ভারতের বিশ্বকাপ দলে

রাস্তার ফুচকা বিক্রেতা থেকে ভারতের বিশ্বকাপ দলে

আগামী বছর দক্ষিণ আফ্রিকায় বসছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর। তার আগে সোমবার (৩ ডিসেম্বর) দল ঘোষণা করেছে ভারত। যেখানে সুযোগ পেয়েছে ১৭ বছর বয়সী যশস্বী জসওয়াল। যে কি-না একটা সময় ক্রিকেট প্র্যাকটিসের ফাঁকে বিক্রি করতেন ফুচকা। পেশায় ফুচকা বিক্রেতা হলেও ক্রিকেটের প্রতি অনেক টান যশস্বীর।

নিয়মিত ক্রিকেট প্র্যাকটিস করতেন। প্রায় তিন বছর তাঁবুতে রাত কাটাতে হয়েছে তাকে। তবে এখন আর পেছনে ফিরতে হবে না। বিশ্বকাপে ভারতীয় দলের জার্সিতে মাঠে নামবেন তিনি। ১৭ বছরের যশস্বী মুম্বাইয়ের সিনিয়র দলের হয়ে একটি মাত্র ম্যাচ খেলেছেন। গত মরশুমে রঞ্জি ট্রফিতে ছত্রিশগড়ের বিরুদ্ধে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় তার।

বিজয় হাজারে ট্রফিতে দুরন্ত পারফরম্যান্সও করেন যশস্বী জসওয়াল। তাতেই নজর পড়ে ভারতীয় নির্বাচকদের। এ দিকে ভারতীয় দলে সুযোগ পাওয়ার পর যশস্বীর বাবা ভূপেন্দর কুমার জসওয়াল বেশ আনন্দিত। তিনি বলেন, ‘ছোট থেকেই স্বপ্ন দেখত একদিন ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করবে। সেই স্বপ্নই এবার পূরণ হতে চলেছে।’ ২০২০ সালের শুরুতেই দক্ষিণ আফ্রিকায় বসছে যুব বিশ্বকাপের আসর। ১৭ জানুয়ারি থেকে শুরু এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯ ফেব্রুয়ারি। যেখানে ১৬টি দল অংশ নেবে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme