সর্বশেষ আপডেট
হাসপাতালে ভুল চিকিৎসায় প্রবাসীর মৃত্যু, ১৫ লক্ষ টাকায় সমঝোতা । আরব আমিরাতের অবৈধ প্রবাসীদের জন্য সুখবর, শীগ্রই পাচ্ছেন নতুন ভিসা । বিয়ে করছেন নায়িকা বুবলি । মালয়েশিয়া ছাড়লো ৩৯ হাজার বাংলাদেশী, ডেড লাইন ৩১ ডিসেম্বর । বিপাকে পড়বেন কয়েক কোটি মুসলমান, ভারতীয় মুসলিমদের পাশে থাকার আহবান । বাসর ঘরে স্বামীকে বসিয়ে রেখে প্রবাসীর ছেলের সাথে বউ উধাও । যে কারণে স্বামীর পুরুষা’ঙ্গ ব্লে’ড দিয়ে কে’টে নিলো স্ত্রী । আজ ১৫/১২/২০১৯ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । এবার চাঁদপুরে মিজানুর রহমান আজহারীর মাহফিল বন্ধ ঘোষণা (ভিডিও) গঙ্গা ঘাটে আচমকা পড়ে গেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । (ভিডিও)
মধ্যপ্রাচ্যের কূটনৈতিক স,ঙ্কটের মাঝেই সৌদিতে জিসিসির সম্মেলন

মধ্যপ্রাচ্যের কূটনৈতিক স,ঙ্কটের মাঝেই সৌদিতে জিসিসির সম্মেলন

উপসাগরীয় অঞ্চলের চলমান কূটনৈতিক সঙ্কটের মাঝেই আগামী সপ্তাহে সৌদি আরবে উপসাগরীয় সহযোগিতা পরিষদের (জিসিসি) বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। রোববার ছয় দেশের এই সংগঠন এক ঘোষণায় এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, আগামী ১০ ডিসেম্বর সৌদি আরবের রাজধানী রিয়াদে জিসিসির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। বার্ষিক এই সম্মেলনে উপসাগরীয় অঞ্চলের নেতা ও প্রতিনিধিরা অংশ নেবেন।

জিসিসির মহাসচিব আব্দুল লতিফ বিন রশীদ আল জায়ানি এক বিবৃতিতে বলেছেন, জিসিসির সদস্যদের সংহতি ও অগ্রগতি জোরদার করতে রাজনৈতিক, প্রতিরক্ষা, অর্থনৈতিক ও সামাজিক-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে এবারের সম্মেলনে আলোচনা করা হবে। বিবৃতিতে বলা হয়েছে, এই অঞ্চলের নিরাপত্তা পরিস্থিতির পাশাপাশি আঞ্চলিক এবং বিশ্ব রাজনীতির হালচাল পর্যালোচনা করবেন জিসিসির নেতারা।

এছাড়া সম্মেলনে জিসিসি সদস্য রাষ্ট্রগুলোর নিরাপত্তা ও স্থিতিশীলতায় এর প্রভাব নিয়েও আলোচনা হবে। চলতি বছর জিসিসির বার্ষিক এই সম্মেলন সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কেন তা সরিয়ে নিয়ে রিয়াদে করা হচ্ছে, সেব্যাপারে সংগঠনটির কর্মকর্তারা কোনো তথ্য জানাননি।

মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইন, কুয়েত, ওমান, কাতার, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত উপসাগরীয় সহযোগিতা পরিষদের (জিসিসি) সদস্য। সন্ত্রাসবাদে অর্থায়ন ও সহায়তার অভিযোগ এনে ২০১৭ সালের ৫ জুন কাতারের বিরুদ্ধে অবরোধ আরোপ করে সৌদি নেতৃত্বাধীন বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাত। তবে সন্ত্রাসবাদে পৃষ্ঠপোষকতার অভিযোগ বারবার প্রত্যাখ্যান করেছে কাতার। তখন থেকেই মধ্যপ্রাচ্যের কূটনৈতিক সঙ্কট চলমান রয়েছে। জিসিসির সদস্য রাষ্ট্র কুয়েত কাতারের সঙ্গে প্রতিবেশিদের এই সঙ্কট নিরসনের চেষ্টা করলেও তা সফল হয়নি।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme