সর্বশেষ আপডেট
ছেলেদের মধ্যে যে জিনিস দেখলে যে কোনো মেয়েরা দুর্বল হয়ে যায় । মালয়েশিয়া থেকে ফিরতেই হবে অবৈধ বাংলাদেশিদের । বিদেশ যাওয়ার আগে চুক্তিপত্র দেখাতে হবেঃ প্রবাসী কল্যাণ সচিব । মালয়েশিয়ায় সাধারণ ক্ষমাঃ ফ্লাইট বাড়লেও কমেনি ভাড়া । মালয়েশিয়ার অবৈধ বাংলাদেশিদের ফেরাতে বিমানের ১৬ টি ফ্লাইট । বিশ্বের প্রথম বিমান-গাড়ি; আকাশে পাড়ি দিতে পারে ঘন্টায় ২০০ মাইল । ৬ ঘন্টা হৃদস্পন্দন বন্ধ থাকার পর বেঁচে ফিরলেন এক নারী । লন্ডনে প্রতি ১০ জনের ১ জন কথা বলে বাংলা ভাষায় । আজ ০৯/১২/২০১৯ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । যে ২৪টি যৌ’ন আকাঙ্ক্ষা মেয়েদের রয়েছে, অনেক পুরুষরা এখনো জানে না ।
এবার ভারতে বাবরি মসজিদের রায় নিয়ে ক্ষেপল শিখরা

এবার ভারতে বাবরি মসজিদের রায় নিয়ে ক্ষেপল শিখরা

বাবরি মসজিদ মামলার রায় নিয়ে আগে থেকেই অসন্তুষ্ট ছিল মুসলমানরা। এবার ওই রায়ের কারণেই ক্ষেপেছে দেশটির শিখ ধর্মাবলম্বীরা। শিখরা দাবি করছে, বাবরি মসজিদ রায়ের মাধ্যমে তাদের অপমান করা হয়েছে।ভারতীয় গণমাধ্যম দ্য ওয়্যারের বরাত দিয়ে পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়, হিন্দু-মুসলিমদের মধ্যে বিরোধপূর্ণ জায়গা বাবরি মসজিদের রায়ে শিখ সম্প্রদায়কে অপমান করা হয়েছে। এরই মধ্যে বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে তারা।

বাবরি মসজিদের পূর্ণাঙ্গ রায়ে শিখদের উদ্দেশে ‘কাল্ট’ শব্দটি ব্যবহার করা হয়েছে, যার অর্থ ভুয়া ধর্ম বা মিথ্যা বিশ্বাস। এ কারণে রায় নিয়ে ক্ষেপেছে শিখ ধর্মাবলম্বীরা। তারা বলছে, রায়ের মাধ্যমে শিখদের ধর্মকে অবমাননা করেছে ভারতের শীর্ষ আদালত।ইতোমধ্যে বাবরি মসজিদের রায় শিখ সম্প্রদায়ের জন্য অপমানসূচক বলে উল্লেখ করেছে সম্প্রদায়টির নেতারা।

এ সময় তারা বলেন, বিচারকদের বিবেক কাজে লাগানোর দরকার ছিল। দরকার হলে রায়ের আগে তারা বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলতে পারতেন। এ সম্পর্কে দিল্লির আইনজীবী নিনা সিং বলেন, এ বিষয়ে ভারতের প্রধান বিচারপতির কাছে দ্রুতই লিখিত অভিযোগ দেওয়া হবে। শিখদের অপমান করে রায়ে যা উল্লেখ করা হয়েছে তা দ্রুত সংশোধন করতে হবে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme