সর্বশেষ আপডেট
স্বপ্নে শারীরিক সম্পর্ক হলে যা করবেন । মালেয়শিয়া প্রবাসীদের ঢাকা ফিরতে খরচ হবে যত টাকা । হানিমুনে গিয়ে মিথিলাকে ছেড়ে দিলেন সৃজিত । প্রধানমন্ত্রীও জানেন না আমার হাত কতটুকু লম্বাঃ এসআই লতিফ । প্রথম সন্তানের সঙ্গে ছবি পোস্ট করে হইচই ফেলে দিলেন শুভশ্রী । বিপিএল উদ্বোধনী অনুষ্ঠান মাতিয়ে যত টাকা নিলেন সালমান-ক্যাটরিনা । প্রবাসীর স্ত্রী অবা’ধে পরকীয়া চালাতেই ট্রিপল মা’র্ডার, খ’লনায়িকা গ্রেফতার । আজ ১০/১২/২০১৯ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । কুয়েত প্রবাসী যুবককে সর্বস্বান্ত করলেন নোয়াখালীর ২ কলেজ ছাত্রী । ছেলেদের মধ্যে যে জিনিস দেখলে যে কোনো মেয়েরা দুর্বল হয়ে যায় ।
বাবরি মসজিদ নিয়ে স্ট্যা’টাস, ৯০ জন আ’টক

বাবরি মসজিদ নিয়ে স্ট্যা’টাস, ৯০ জন আ’টক

গত শনিবার (৯ নভেম্বর) স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় ভারতের শীর্ষ আদালত অযোধ্যায় বাবরি মসজিদের জায়গায় মন্দির গড়ার জন্য রায় দিয়েছেন। আদালতের এমন বিতর্কিত রায়ের প্রতিবাদ জানিয়ে এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যা’টাস দিতে শুরু করেছেন অনেকে। যে কারণে ৩৭ জনের বি’রুদ্ধে মা’মলা দায়েরসহ রা’জ্যের অ’ন্তত ৯০ মুসলিমকে ইতোমধ্যে গ্রে’ফ’তার করেছে পু’লিশ। রবিবার (১০ নভেম্বর) ‘আনন্দবাজার পত্রিকা’ জানিয়েছে, শনিবার রা’য় ঘো’ষ’ণার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে কড়া নজরদারি করছে পু’লিশ।

রায়ের প্রতিবাদ জানিয়ে স্ট্যা’টাস দেওয়ায় মোট ১২টি এফ’আইআরে ৩৭ জ’নের বি’রুদ্ধে মা’মলা দায়ের হয়েছে। বিষয়টি নিশ্চিত করে উত্তরপ্রদেশ পুলি’শের পক্ষ থেকে দেওয়া এক বিবৃ’তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় তারা বাবরি মসজিদ মা’ম’লার রায় সম্পর্কিত ৩ হাজার ৭১২টি পো’স্টের বি’রু’দ্ধে পদ’ক্ষেপ নিয়েছে। যার মধ্যে বেশকিছু পোস্ট এরই মধ্যে মুছে দেওয়া হয়েছে। এমনকি বন্ধও করে দেওয়া হয়েছে অনেক অ্যাকাউন্ট।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরদারির পাশাপাশি খোলা হয়েছে প্রযু’ক্তি নি’র্ভর কন্ট্রোল রুমও। মূলত সেখানে বসেই অযোধ্যাসহ গোটা রাজ্যের পরিস্থিতির দিকে নজর রাখছে রাজ্য এবং কেন্দ্রীয় বাহিনীর কর্মকর্তারা। এর আগে গত ১৬ অক্টোবর ভারতীয় সুপ্রিম কো’র্টের প্রধান বিচারপতি র’ঞ্জন গগৈয়ের নেতৃ’ত্বাধীন ৫ সদস্যের একটি যৌ’থ বেঞ্চ অ’যোধ্যা জমি বিতর্কের শুনানি সম্পন্ন করেন। তবে নিরা’পত্তা’র স্বার্থে সে সময় আর রায় ঘো’ষণা করা হয়নি।

যদিও তখন থেকেই গু’ঞ্জন উঠছিল আগামী ১৭ নভেম্বর অবসরে যেতে পারেন র’ঞ্জন গগৈ। যে কারণে এর আগেই যেকোনো দিন ঐতিহাসিক এই মা’মলা’টির রায় হতে পারে বলে শোনা যাচ্ছিল। মূলত এসব বিষয় বিবেচনা করেই অতি স্পর্শকাতর মাম’লার রায় ঘোষণার প্রস্তুতি সম্পন্ন করে প্রশাসন। এ দিকে গত শুক্রবার (৮ নভেম্বর) রাতে প্রধান বিচারপতি গগৈ রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশাসনের সর্বোচ্চ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেছেন।

এমনকি উত্তরপ্রদেশের মুখ্যসচিব এবং পু’লিশ প্রধানের সঙ্গেও তার বিশেষ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মূলত সেই বৈঠকেই গগৈ অন্য বিচারকদের সঙ্গে আলোচনার মাধ্যমে তিনি অযোধ্যা মাম’লায় রায় ঘো’ষণার সি’ন্ত নেন। অপর দিকে রায় ঘো’ষ’ণার পর রাজ্যটিসহ গোটা ভারতে যাতে কোনো ধরনের বিশৃ ঙ্খল পরিস্থিতি সৃষ্টি না হয় সে জন্য এরই মধ্যে গোটা দেশের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এমনকি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সব রাজ্যে বিশেষ সতর্কতাও জারি করতে বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme