সর্বশেষ আপডেট
বাবরি মসজিদ ও মুসলমানদের পক্ষে লিখলেন ভারতীয় হিন্দু লেখিকা । যুক্তরাজ্যে নিজ ঘরের পাশ থেকে এক বাংলাদেশির লাশ উদ্ধার । আবিষ্কৃত হলো ‘কৃত্রিম পাতা’ তৈরি করতে পারে ১০ শতাংশ বেশি জ্বালানি । আরো এক রেমিটেন্স যোদ্ধা কুয়েত প্রবাসী ভাই যেভাবে আমাদের ছেড়ে চলে গেলেন পরপারে । লেবাননের গণআন্দোলনে অবৈধ প্রবাসীদের দেশে ফেরার কর্মসূচি ব্যাহত । ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে দেশে ফিরছেন গৃহকর্মী সুমি । আজ (১১ নভেম্বর) ঢাকায় আন্তর্জাতিক মুদ্রার বিনিময় মূল্য । চার্জার লাইট থেকে উদ্ধার হলো ৪ কোটি টাকার স্বর্ণবার । আরব আমিরাতের পুরুষ প্রবাসীকর্মীদের জন্য সুখবর, শুরু হল নতুন ওয়ার্ক পারমিট সুবিধা । ৩ বছরে সহজ উপায়ে কানাডা যাবে ১০ লাখ মানুষ ।
পবিত্র কুরআন অবমাননা করলেই মৃ’ত্যুদণ্ডের শাস্তি ঘোষণা করল নাইজেরিয়া

পবিত্র কুরআন অবমাননা করলেই মৃ’ত্যুদণ্ডের শাস্তি ঘোষণা করল নাইজেরিয়া

পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়া। ৫০ শতাংশ মুসলিম জনসংখ্যা অধ্যুষিত দেশটির উত্তরাঞ্চলীয় জামফারা প্রদেশ সম্প্রতি কুরআন অবমাননার অপরাধে সর্বোচ্চ শাস্তি মৃ’ত্যুদণ্ডাদেশ ঘোষণা করেছে । দেশটির উত্তরাঞ্চলীয় জামফারা রাজ্যের কর্মকর্তারা সিদ্ধান্ত গ্রহণ করেছেন যে, যারা পবিত্র কুরআনুল কারিম অবমাননা করবে তাদেরকে সর্বোচ্চ শাস্তি মৃ’ত্যুদণ্ড দেয়া হবে।

জামফারা রাজ্যের গভর্নর বালু মুহাম্মদ মেটাওয়াল বলেন, ‘কুরআনুল কামির মুসলিম উম্মাহর পবিত্র ধর্মগ্রন্থ। কুরআনের মর্যাদা রক্ষায় শীঘ্রই কুরআন অবমাননার শাস্তি হিসেবে মৃ’ত্যুদণ্ড বিল কার্যকর করা হবে।

আরো পড়ুন… সম্প্রতি ভোলায় একটি ফেইসবুক স্টাটাসকে কেন্দ্র করে উত্তাল সারাদেশ। যে স্টাটাসে আল্লাহ ও মহানবী (সা) কে নিয়ে কটুক্তি করা হয়। পুলিশ এটাকে গুজব বললেও এর প্রতিবাদ করে তৌহিদ মুসলিম নামের সাধারন জনতা। যেখানে হামলায় ৪ জনের মৃ’ত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।এমন ঘটনার পর নিজের ফেইসবুক পেজে একটি স্টাটাস দিয়েছেন মিরাজ। যেখানে তিনি অপরাধীদের বিচার দাবী করেন।

মিরাজ তার পোস্টে লিখেন, ‘শতকরা প্রায় ৯০% ইসলাম ধর্মাবলম্বী কট্টর মুসলিম প্রধান দেশ সুজলা সুফলা সবুজের ছায়ামূর্তি ধারক আমাদের বাংলাদেশ। আমাদের রাজধানী ঢাকাকে বলা হয় মসজিদের নগরী।আমরা শান্তিপ্রিয় সম্ভ্রান্ত চেতনাধারী।বিবাদ,হানাহানি কিংবা খু’নখারাবি ইসলাম ধর্ম সমর্থন করেনা বলেই বিশ্বব্যাপী “শান্তির ধর্ম” খ্যাতী পেয়েছে ইসলাম।

সব ধর্মকেই সমান অধিকার দেয়া হয় বাংলাদেশে,যা ইতিমধ্যেই সাড়া ফেলেছে সারাবিশ্বে।অথচ আমাদের দেশেই খ্রিষ্টীয় লেখক মাইকেল এইচ হার্টের করা বিশ্বের শ্রেষ্ঠ ১০০ মণিষীর জীবনীতে প্রথম স্থানে থাকা রহমতের নবী “হযরত মোহাম্মদ সাঃ” কে গা লি দিবে অন্য কোনো ধর্মাবলম্বী কেউ,সেটা মুসলিম হয়ে আমর সইবো কিভাবে? কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া ইসলাম ধর্ম শেখায়না,তাই বলে কি আমাদের উপরই আঘাত পড়বে?

আমরা এগুলো সইতে পারিনা,কারন আমরা আল্লাহ,তার রাসূল এবং ইসলাম ধর্মকে ভালোবাসি। অপরাধী যে ই হোকনা কেনো,আমরা তার বিচার চাই। এমন শা স্তি হোক,যাতে অন্য কেউ এই ধরনের কাজ করার সাহসই না পায় ভবিষ্যতে। ইসলাম শান্তির ধর্ম। আমি গর্বিত আমি মুসলিম! মানবিকতা আর ঐক্য কেমন করে নিষ্ক্রিয় হয়ে যাচ্ছে, একটি পতাকায় বিশ্বাস করে আমাদের চলা উচিৎ।

কোন ধর্মের প্রতি কেউ বিদ্বেষ ছড়ানোটা কোনো মানুষের পক্ষের কাজ হতে পারেনা, ঠিক তেমনি ইসলাম বা রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে যারা কু টুক্তি এসব করছেন বা করেন দয়া করে তা বন্ধ করে সবাই ঐক্যবদ্ধভাবে একজাতি হয়ে বসবাস নিশ্চিত করুন। আমার আল্লাহ এবং রাসুলকে নিয়ে কেউ কোন কটুক্তি করবেন না।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme
[X]