সর্বশেষ আপডেট
লাইভ শোতে ২ সৌদি সমকামি তরুণীর ভালোবাসা প্রকাশ! ঝুড়িতে পাওয়া গেল কন্যা শি’শু, নাম দেওয়া হল ‘একুশে’ জরুরী আবহাওয়া বিজ্ঞপ্তিঃ সোমবার থেকে বৃষ্টি, চলবে তিনদিন! সুন্দরীর বিয়ের ফাঁদ, অপহরণ করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি, এরপর বেরিয়ে আসল চাঞ্চল্যকর তথ্য… বাসে বাবার বয়সী ব্যক্তির যৌ’ন হয়’রানি, কেঁদে বিচার চাইলেন বিশ্ববিদ্যালয় ছাত্রী আরব আমিরাতে করোনাভাইরাসে বাংলাদেশি প্রবাসী আ’ক্রা’ন্ত যুক্তরাষ্ট্রে কোরআন ছুঁয়ে শপথ নিলেন পুলিশ কর্মকর্তা গর্ভবতী হওয়া নিয়ে এবার মুখ খুললেন নায়িকা বুবলী, জেনে নিন নায়িকার স্বীকারুক্তি… কুমিল্লায় কয়েক হাজার কোটি টাকা নিয়ে শতাধিক কোম্পানি উধাও এবার নোবেলকে বিয়ে করছেন পূর্ণিমা!
করোনা ভাইরাসের ঝুঁকিতে রয়েছে ১০ লাখ ব’ন্দি উইঘুর মুসলিম

করোনা ভাইরাসের ঝুঁকিতে রয়েছে ১০ লাখ ব’ন্দি উইঘুর মুসলিম

বৃত্তিমূলক প্রশিক্ষণের নামে এই অঞ্চলটিতে ১০ লাখ উইঘুর মুসলমানকে ব”ন্দি করে রেখেছে চীন সরকার। ইতিমধ্যে উইঘুরে পৌঁছে গেছে করোনাভাইরাস। সেখানকার স্বাস্থ্য কর্তৃপক্ষ বলছে, ৪৭ বছর বয়সী লি ও ৫২ বছর বয়সী গিউ নামের দুই ব্যক্তি জিনজিয়াংয়ে করোনাভাইরাসে আ’ক্রান্ত হয়েছেন। ওই দুই ব্যক্তি হুবাইয়ের রাজধানী উহানে ভ্রমণে গিয়েছিলেন। গত ১০ জানুয়ারি উহানে প্রথম এই রোগ ধরা পড়েছে। স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাতে ওয়াল স্ট্রিট জার্নালও বলছেন,

জিনজিয়াংয়ে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। এই ঘটনাকে খুবই গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। যদি সেখানে এই রোগের উপদ্রব ঘটে, তবে আ’টক ১০ লাখ উইঘুর মুসলমান সবচেয়ে বেশি ঝুঁ’কিতে পড়ে যাবেন।তাদের আটকে রাখার এসব ক্যাম্পের পরিবেশ প্রচণ্ড নোংরা। অবকাঠামো ব্যবস্থাও ভালো না। ডিট্নেশন সেন্টারগুলোতে ঠাসাঠাসি করে ব’ন্দি রাখা হয়েছে এসব মুসলমানকে। যদি উহানের এই ভাইরাস জিনজিয়াংয়ে ছড়ায়, তবে বন্দিদের ওপর তার মা”রাত্মক প্রভাব পড়বে। বিশ্ব উইঘুর কংগ্রেসের সভাপতি দুলকুন ইসা বলেন, লাখ লাখ লোকের জীবন ঝুঁ’কিতে পড়ে যাবে।

আজকের আলোচিত খবর… যে কারণে ডেসটিনির এমডি রফিকুল আমীনের ৩ বছরের কা’রাদণ্ড। সম্পদের হিসাববিবরণী দাখিল না করায় দুদকের করা মামলায় ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীনের ৩ বছরের বিনাশ্রম কা”রাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (২৮ জানুয়ারি) ঢাকার ৮ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শামীম আহাম্মাদ এ রায় ঘোষণা করেন। ২০১২ সালের ৩১ জুলাই রফিকুল আমীন ও মোহাম্মদ হোসাইনসহ ডেসটিনি গ্রুপের ২২ জনের বিরুদ্ধে রাজধানীর কলাবাগান থানায় দুটি মা”মলা করে দুদক।

ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ (এমএলএম) ও ট্রি-প্ল্যানটেশন প্রকল্পের নামে গ্রাহকদের কাছ থেকে তিন হাজার ২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা আত্মসাৎ করে পাচারের অভিযোগে মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মা”মলা দুটি করা হয়। ওই বছরের ১১ অক্টোবর তারা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত নামঞ্জুর করে কারা”গারে পাঠানোর নির্দেশ দেন। ২০১৬ সালের ১৬ জুন মামলা দুটির তদন্ত চলাকালে রফিকুল আমীনের জ্ঞাত আয়বহির্ভূত ১৮ কোটি দুই লাখ ২৯ হাজার ৩২৩ টাকার সম্পদের হিসাব চেয়ে দুদক নোটিশ দেয়।

সাত দিনের মধ্যে তাকে তথ্যবিবরণী জমা দিতে বলা হয়। তথ্যবিবরণী জমা না দিয়ে কারাবন্দি রফিকুল আমীন সময়ের আবেদন করলে তাকে আরও সাত দিনের সময় দেয় দুদক। এরপরও সম্পদের তথ্যবিবরণী জমা না দেয়ায় ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর রমনা থানায় এই মামলা করে দুদক। ২০১৭ সালের ৬ জুন রফিকুল আমীনের বি”রুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুদক। পরের বছরের ১২ মার্চ তার বি”রুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। এ মামলায় বিভিন্ন সময়ে পাঁচজন আদালতে সাক্ষ্য দেন।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme