সর্বশেষ আপডেট
হিন্দুদের ইয়োগা অনুশীলন করা হচ্ছে ভারতের মসজিদে টাঙ্গাইলে করোনা ভা’ই’রা’স আ’ত’ঙ্কে প্রবাসী স্বামীকে ছেড়ে পালাল স্ত্রী যে কারণে মেডিকেল ভর্তি পরীক্ষায় তৃতীয়স্থান পাওয়া ঢামেকের শিক্ষার্থীর আ’ত্ম’হ’ত্যা’র চেষ্টা দেহ ব্যবসায় বেশি বিবাহিত নারীরা, ফাঁস হলো গোপন তথ্য… মাহফিল থেকে ফেরার পথে আলোচিত মুফাসসির আব্দুল্লাহ আল-আমিন গ্রেফতার বুয়েটের সেই ইফতি এখন রকেট ইঞ্জিনিয়ার মানবপাচারে এমপি জড়িত, পররাষ্ট্রমন্ত্রী বললেন ‘ভূয়া’ ঢাকায় রেললাইনে সেলফি তোলার সময় ট্রেনের ধাক্কায় কিশোর নিহত তাহসানের মত হ্যান্ডসাম হতে প্লাস্টিক সার্জারি করাচ্ছেন সৃজিত! করোনা আক্রান্ত সন্দেহে টাঙ্গাইলে প্রবাসীর সঙ্গে যোগাযোগ বন্ধ স্থানীয়দের
এই তরুণীর কারণেই ছড়িয়েছে করোনা ভাইরাস!

এই তরুণীর কারণেই ছড়িয়েছে করোনা ভাইরাস!

চীন ছাড়াও, দক্ষিণ কোরিয়া, জাপান ও থাইল্যান্ডের মানুষ নতুন ও রহস্যময় করোনা ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে। বাংলাদেশে সতর্কতা জারি করা হয়েছে। এখন পর্যন্ত ২৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এখনও পর্যন্ত ৮৩০ জন সেখানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে।এরই মধ্যে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একজন মহিলা বড় আকারের একটি বাদুর মেরে তার স্যুপ বানিয়ে খাচ্ছেন।

এই মহিলার এমন কাণ্ডের জন্যই কোরোনা ভাইরাস ছড়িয়েছে বলে মনে করছেন অনেকে। চীনা সংবাদমাধ্যমে প্রকাশিত একটি রিপোর্ট বলছে, বাদুর মেরে সেটির স্যুপ বানিয়ে খাওয়ার পরই সেই মহিলা করোনা ভাইরাসে আক্রান্ত হন। আর তার মাধ্যমেই এই মারণ ব্যাধি ভাইরাসটি অন্যদের মধ্যে ছড়াতে শুরু করে। করোনা ভাইরাসে আক্রান্ত হলে শ্বাসকষ্টের সমস্যা দেখা দেয়। যা কিনা একটা সময় মারাত্মক আকার ধারণ করে।

বিজ্ঞানীদের একাংশ জানিয়েছেন, সাপ বা বাদুর জাতীয় পশুরাই কোরোনা ভাইরাসের বাহক। চীনে বিজ্ঞানীদের একটি দল গবেষণার পর জানিয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিরা কোনও না কোনওভাবে ফার্মের সঙ্গে যুক্ত ছিলেন। সি ফুড, সাপ, বাদুরের মতো প্রাণীদের সঙ্গে তাঁদের প্রত্যক্ষ যোগ ছিল।বিশ্ব স্বাস্থ্য সংস্থা কোরোনা ভাইরাসের নাম দিয়েছে ২০১৯- এনসিওবি। মানুষের দেহে এই ভাইরাসের অস্তিত্ব লক্ষ্য করা গিয়েছে সম্প্রতি। তবে এই ভাইরাস সবার প্রথমে সাপের শরীরে ছিল বলে বিজ্ঞানীরা জানিয়েছেন।

চীনে প্রবাসীদের আকুতি… এখনো খোঁজ নেয়নি দূতাবাস: দেশে ফেরার আকুতি বাংলাদেশি শিক্ষার্থীর। চীনে মহামারি আকার ধারণ করেছে করোনা ভাইরাস। যে উহান শহর থেকে করোনা ভাইরাসের সংক্রমণ ঘটেছে সেখানেই আছেন অন্তত ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী। অনেকেই দেশে ফেরার আকুতি জানিয়েছেন সামাজিক মাধ্যম ফেসবুকে।তবে এখন পর্যন্ত বাংলাদেশ দূতাবাস শিক্ষার্থীদের কোনো খোঁজখবর নেয়নি বলে অভিযোগ করেছেন চীনের হুবেই ইউনিভার্সিটি অব টেকনোলজির বাংলাদেশি শিক্ষার্থী রাকিবিল তূর্য (২৩)।

শনিবার নিজের ফেসবুক আইডিতে তিনি লেখেন, ‘বাংলাদেশ দূতাবাস থেকে আমাদের খোঁজখবর নেয়া হচ্ছে এমন নিউজ বাংলাদেশের মিডিয়াতে প্রচার করা হলেও এ খবর ভিত্তিহীন। আমাদের এখন পর্যন্ত কোনো প্রকার খোঁজ নেয়া হয়নি।’তূর্য আরও লেখেন, ‘সম্প্রতি চায়নাতে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে আক্রান্ত শহর উহানে আমি বাস করছি।

এখানে আমরা প্রায় ৫০০ জনেরও অধিক বাংলাদেশি উহানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ব্যাচেলর, মাস্টার্স ও পিএইচডি প্রোগ্রামে অধ্যায়নরত।’ তিনি বলেন, ‘উহান থেকে বহির্গামী সব বাস-ট্রেন এবং বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত অন্তত ২৫ জন মারা গেছে এবং ৬০০-এরও বেশি মানুষ এতে আক্রান্ত হয়েছে। আমরা চাইলেও এখন নিজ দেশে ফিরে যেতে পারছি না।’

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme