সর্বশেষ আপডেট
লাইভ শোতে ২ সৌদি সমকামি তরুণীর ভালোবাসা প্রকাশ! ঝুড়িতে পাওয়া গেল কন্যা শি’শু, নাম দেওয়া হল ‘একুশে’ জরুরী আবহাওয়া বিজ্ঞপ্তিঃ সোমবার থেকে বৃষ্টি, চলবে তিনদিন! সুন্দরীর বিয়ের ফাঁদ, অপহরণ করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি, এরপর বেরিয়ে আসল চাঞ্চল্যকর তথ্য… বাসে বাবার বয়সী ব্যক্তির যৌ’ন হয়’রানি, কেঁদে বিচার চাইলেন বিশ্ববিদ্যালয় ছাত্রী আরব আমিরাতে করোনাভাইরাসে বাংলাদেশি প্রবাসী আ’ক্রা’ন্ত যুক্তরাষ্ট্রে কোরআন ছুঁয়ে শপথ নিলেন পুলিশ কর্মকর্তা গর্ভবতী হওয়া নিয়ে এবার মুখ খুললেন নায়িকা বুবলী, জেনে নিন নায়িকার স্বীকারুক্তি… কুমিল্লায় কয়েক হাজার কোটি টাকা নিয়ে শতাধিক কোম্পানি উধাও এবার নোবেলকে বিয়ে করছেন পূর্ণিমা!
এবার ১ টাকায় ১ জিবি ইন্টারনেট!

এবার ১ টাকায় ১ জিবি ইন্টারনেট!

এবার সবচেয়ে কম দামে ১ টাকায় ১ জিবি ইন্টারনেট পাওয়া যাবে। গ্রাহকদের এই সুবিধা দিতে চলছে ওয়াইফাই ধাবা নামের এক টেলিকম প্রতিষ্ঠান। ৩ বছর আগে কাজ শুরু করলেও নানা সমস্যা আর আগায়নি ধাবা।সে সব সমস্যা ঠিকঠাক করেই নতুন করে পরিসেবা দিতে যাচ্ছে। শুরুতেই ১ টাকায় পাওয়া যাবে ১ জিবি ইন্টারনেট ডেটা।প্রাথমিক ভাবে ভারতের বেঙ্গালুরে এ সেবা পাওয়া যাবে। ওয়াইফাই ধাবার এক মুখপাত্র জানিয়েছে,

থার্ড পার্টি হার্ডওয়্যার, সফটওয়্যার বা কাঠামোর ওপর নির্ভর না করে নিজস্ব হার্ডওয়্যার, সফটওয়্যার এবং নেটওয়ার্কিং তৈরি করা হয়েছে; ফলে খরচ অনেকটাই কমেছে। এছাড়া নতুন ডেটা ট্রান্সমিটিংয়ে সুপারনোড প্রযুক্তি ব্যবহার করে রাউডারের মাধ্যমে সুপারনোডের ট্রান্সমিট সম্পূর্ণ করা হবে। ওয়াইফাই ধাবার সিইও করম লক্ষণ সংবাদমাধ্যমকে বলেন, আমাদের লক্ষ্য হলো কম খরচে ইন্টারনেট পরিসেবা দেওয়া। এর আগে তিন বছর আগেও এই প্রকল্প শুরু করি, তখন বুঝতে পারি যে মূল সমস্যাটি কানেকশন এবং দামের। এবারে ফাইবার প্রযুক্তি ব্যবহার করে কানেকশন কিনে আইএসপি হিনেবে কাজ করেছি। এতে পুরনো সমস্যাগুলো আর হবে না।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme