সর্বশেষ আপডেট
প্রেমিককে পেতে কনকনে শীতে ভারত থেকে বাংলাদেশে আসলো ১৪ বছরের কিশোরী । আমাদের নিয়ে আযহারী হুজুর ছাড়া আর কেউ এমন কথা বলেনিঃ হিজড়া প্রধান । প্রভাকে বিয়ে করলেন ইন্তেখাব দিনার । বিয়েতে সৌদি নারীদের পছন্দের শী’র্ষে বাংলাদেশি পুরু’ষরা । আজ ১৯/০১/২০২০ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । দেহ ব্যবসা করতে করতে যেভাবে আন্ডারওয়ার্ল্ড ডন হলেন আলিয়া । শারীরিক সম্পর্কে মোটা পুরুষেরা বেশি সক্রিয়, বলছে গবেষণা । ওয়াজে তারেক মনোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা । পরকীয়া প্রেমিকের সঙ্গে হোটেলে গিয়ে যেভাবে খু’ন করা হল গৃহবধূকে । ফেব্রুয়ারির ১ তারিখে হচ্ছেনা এসএসসি পরীক্ষা ।
লাখ লাখ নারীর জীবন নিয়ে খেলছে ইরান!

লাখ লাখ নারীর জীবন নিয়ে খেলছে ইরান!

ই’রানের রা’জনৈতিক ব্য’বস্থা লাখ লাখ নারীর জীবন নিয়ে খেলা করছে বলে মন্তব্য করলেন দে’শটির অ’লিম্পিক মে’ডেল জয়ী একমাত্র নারী অ্যাথলেট কিমিয়া আ’লীজাদেহ। এছাড়াও তিনি ই’রানের রা’ষ্ট্রব্যবস্থাকে ‘ভ’ণ্ড’ আখ্যা দিয়ে দেশ ছে’ড়েছেন।তিনি অ’ভিযোগ করে বলেছেন ইরানে রাজনৈতিক উ’দ্দেশ্যে অ্যাথলেটদের ব্য’বহার করা হয়। সম্প্রতি ইসলামিক রি’পাবলিকটির না’না নি’পীড়ন নিয়ে আ’লীজাদেহ সোচ্চার হয়েছেন।

তিনি বলেন, ‘ই’রানের রা’জনৈতিক ব্যবস্থা ‘ভণ্ড’, ‘মিথ্যাবাদী’, ‘বিচারহীন‘ এবং ‘তো’ষণমূলক‘। তিনি বলেন, ‘আমি কেবল তা’য়েকোয়ান্দো, নি’রাপত্তা এবং সুখী জীবন চেয়েছিলাম। ইরানের লক্ষ লক্ষ নারীর একজন আমি, যাদের নিয়ে তারা বছরের পর বছর ধরে খেলা করছে। প’র্দাপ্রথার দিকে ইঙ্গিত করে ২১ বছর বয়সী এ নারী বলেন, ‘তারা যা পরতে বলেছে, আমি তাই পরেছি।

তারা যা করতে বলেছে, তাই করেছি। কিন্তু আমাদের চাওয়ার কোনো দাম ছিল না তাদের কাছে। ২০১৬ সালের রিও অলিম্পিকে তা’য়েকোয়ান্দোতে আ’লীজাদেহ ব্রো’ঞ্জ প’দক জেতেন। সেসময় প্রেসিডেন্ট হাসান রুহানি তো বটেই দেশটির অপেক্ষাকৃত র’ক্ষণশীল অং’শের পক্ষ থেকেও প্র’শংসা কু’ড়িয়েছিলেন তিনি। বৃ’হস্পতিবার আ’লীজাদেহর নি’খোঁজ হওয়ার সংবাদ প্রথম প্রকাশ্যে আসে। দেশটির আইএসএনএ সংবাদ সংস্থা শিরোনাম করে, ‘ইরানের তায়েকোয়ান্দোর জন্য ধাক্কা।

কিমিয়া আলীজাদেহ নেদারল্যান্ডসে পাড়ি জমিয়েছেন।এরপরই এ নিয়ে শুরু হয় ব্যাপক আলোচনা। ইরানের সংসদ সদস্য আবদুলকারিম হোসেইনজাদেহ দেশের ‘সম্পদ’-এর এভাবে ‘পালিয়ে যাওয়া’ আটকাতে ব্যর্থ হওয়ায় ‘অযোগ্য কর্মকর্তাদের’ দায়ী করেন। তবে অ্যাথলেট কিমিয়া আলীজাদেহ জানান, ইউরোপে তাকে কেউ আমন্ত্রণ জানায়নি। কোন দেশে তিনি আছেন, সে বিষয়েও বলেননি কিছু। কিন্তু তিনি নেদারল্যান্ডসে আশ্রয় নিয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে।

আলীজাদেহর মাধ্যমে ইরান আবারও টোকিও অলিম্পিকে পদক পাওয়ার আশা করছিল। বিভিন্ন সূত্রের কথা উল্লেখ করে ইরানের গণমাধ্যম বলছে, আলীজাদেহ টোকিও অলিম্পিকে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছেন ঠিকই, তবে ই’রানের পতাকা নিয়ে নয়। আবার আলীজাদেহ তার পরবর্তী ক’র্মপরিকল্পনার কথা না জানালেও ‘প্রিয় ইরানি জনগণকে’ উদ্দেশ্য করে বলেছেন, তিনি যেখানেই থাকুন ‘ইরানের সন্তান’ হিসেবেই থাকবেন।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme