সর্বশেষ আপডেট
প্রেমিককে পেতে কনকনে শীতে ভারত থেকে বাংলাদেশে আসলো ১৪ বছরের কিশোরী । আমাদের নিয়ে আযহারী হুজুর ছাড়া আর কেউ এমন কথা বলেনিঃ হিজড়া প্রধান । প্রভাকে বিয়ে করলেন ইন্তেখাব দিনার । বিয়েতে সৌদি নারীদের পছন্দের শী’র্ষে বাংলাদেশি পুরু’ষরা । আজ ১৯/০১/২০২০ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । দেহ ব্যবসা করতে করতে যেভাবে আন্ডারওয়ার্ল্ড ডন হলেন আলিয়া । শারীরিক সম্পর্কে মোটা পুরুষেরা বেশি সক্রিয়, বলছে গবেষণা । ওয়াজে তারেক মনোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা । পরকীয়া প্রেমিকের সঙ্গে হোটেলে গিয়ে যেভাবে খু’ন করা হল গৃহবধূকে । ফেব্রুয়ারির ১ তারিখে হচ্ছেনা এসএসসি পরীক্ষা ।
প্রাণীদের জন্য হেলিকপ্টার থেকে ফেলা হচ্ছে গাজর-মিষ্টি আলু

প্রাণীদের জন্য হেলিকপ্টার থেকে ফেলা হচ্ছে গাজর-মিষ্টি আলু

অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলে ক্ষতিগ্রস্ত বন্যপ্রাণীদের জন্য হেলিকপ্টার থেকে খাবার ফেলা হচ্ছে। এসব খাবারের মধ্যে রয়েছে গাজর ও মিষ্টি আলু। দ্য নিউ সাউথ ওয়েলস (এনএসডব্লিউ) সরকার ক্ষুধার্ত প্রাণীদের জন্য এই উদ্যোগ গ্রহণ করে। খবর ডেইলি মেইলের। এনএসডব্লিউ পার্কস ও ওয়াইল্ডলাইফ সার্ভিস, ওয়ালবি কলোনি, ওলড়ন ভ্যালিস, ইয়েঙ্গু ন্যাশনাল পার্ক, দ্য ক্যাঙ্গারু ভ্যালি, জেনোলান, ওক্সলি ওয়াইল্ড রিভার্স ও কুরাকাবান্ডি ন্যাশনাল পার্কে এসব খাদ্য হেলিকপ্টারে করে ফেলা হয়।

যেসবের পরিমাণ প্রায় ২ হাজার ২ শ কেজি। নিউ সাউথ ওয়েলস এনভায়রনমেন্ট মিনিস্টার ম্যাট কেন বলেন, দাবানল থেকে বাঁচলেও প্রাণীদের জন্য প্রাকৃতিক খাবারের পরিমাণ খুব কম। খাবার সহায়তা ছাড়া বেঁচে থাকা প্রাণীদের জন্য চ্যালেঞ্জিং। গত বছরের সেপ্টেম্বর থেকে ভয়াবহ দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়া। নিউ সাউথ ওয়েলস, ভিক্টোরিয়া, তাসমানিয়া, দক্ষিণ অস্ট্রেলিয়া, কুইন্সল্যান্ড, পশ্চিম অস্ট্রেলিয়া ছড়িয়ে পড়া দাবানলে অন্তত ৫০ লাখ হেক্টর জমি পুড়ে গেছে।

এসব রাজ্যে মা’’রা গেছেন অন্তত ২৮ জন। শুধু মানুষের মৃত্যু ও ঘরবাড়িই ক্ষতিগ্রস্ত হয়নি। সিডনি বিশ্ববিদ্যালয়ের ইকোলজি বিশেষজ্ঞরা জানিয়েছেন, অস্ট্রেলিয়ায় দাবানলে স্তন্যপায়ী প্রাণী, ক্যাঙ্গারু, কোয়ালা, পাখি ও সরীসৃপসহ অন্তত ১০০ কোটি বন্যপ্রাণী পুড়ে মা’’রা গেছে। এদিকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন আক্ষেপ জানিয়ে বলেছেন,

দাবানল পরিস্থিতি তিনি আরও ভালোভাবে মোকাবিলা করতে পারতেন। মরিসন ও তার সরকার দাবানল নিয়ন্ত্রণে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করতে পারেনি বলে অভিযোগ অস্ট্রেলীয়দের। যেখানেই মরিসন দাবানল পর্যবেক্ষণে যাচ্ছেন সমালোচনার সম্মুখীন হচ্ছেন। দাবানলের সময়ে তিনি সপরিবারে অবকাশযাপনে হাওয়াইয়ে গিয়েছিলেন। এতেও ক্ষুব্ধ তার দেশের নাগরিকরা।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme