সর্বশেষ আপডেট
প্রেমিককে পেতে কনকনে শীতে ভারত থেকে বাংলাদেশে আসলো ১৪ বছরের কিশোরী । আমাদের নিয়ে আযহারী হুজুর ছাড়া আর কেউ এমন কথা বলেনিঃ হিজড়া প্রধান । প্রভাকে বিয়ে করলেন ইন্তেখাব দিনার । বিয়েতে সৌদি নারীদের পছন্দের শী’র্ষে বাংলাদেশি পুরু’ষরা । আজ ১৯/০১/২০২০ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । দেহ ব্যবসা করতে করতে যেভাবে আন্ডারওয়ার্ল্ড ডন হলেন আলিয়া । শারীরিক সম্পর্কে মোটা পুরুষেরা বেশি সক্রিয়, বলছে গবেষণা । ওয়াজে তারেক মনোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা । পরকীয়া প্রেমিকের সঙ্গে হোটেলে গিয়ে যেভাবে খু’ন করা হল গৃহবধূকে । ফেব্রুয়ারির ১ তারিখে হচ্ছেনা এসএসসি পরীক্ষা ।
ইরান-যুক্তরাষ্ট্র সং’ঘাতে ৬ দেশর অবস্থান

ইরান-যুক্তরাষ্ট্র সং’ঘাতে ৬ দেশর অবস্থান

যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যকার দ্বৈরথ চলছে। যুক্তরাষ্ট্র ড্রোন হা’ম‘‘লায় কাশেম সো‘লা‘ইমানিকে হ’’’’ত্যার পর দুই দেশের মধ্যে উ’ত্তেজনা চরমে পৌঁছায়। এ ঘটনার প্রতিশোধ নেওয়ারও ঘোষণা দিয়েছিল ইরান। এরই মধ্যে ইরাকে মার্কিন বিমানঘাঁটিতে ক্ষে’পণা’স্ত্র হা’মলা চালিয়েছে ইরান। দেখা দিয়েছে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে যুদ্ধের আশঙ্কা। ইরান-যুক্তরাষ্ট্র সং‘ঘাতে বিশ্বের বিভিন্ন দেশ তাদের অবস্থান পরিস্কার করেছে।

কোনো দেশ সরাসরি ইরানের পক্ষে, কেউ কেউ যুক্তরাষ্ট্রের পক্ষে, আবার অনেক দেশ নির’পেক্ষ অবস্থান বজায় রাখে। ১. রাশিয়া: রাশিয়াও যুক্তরাষ্ট্রের হা’মলারি বিরোধীতা না করে কৌ’শ’লী ভুমিকা নিয়েছে। তবে সোলাইমানির প্রশংসা করে দেশটি বলেছে, সোলা’ইমানি ইরানি নাগরিকদের ‘র’ক্ষা’য় কাজ করছিলেন। এজন্য ইরানি জনগণের প্রতি সমবেদনা জানান। যুক্তরাষ্ট্র হা’’মলা অব্যহত রাখলে পরমাণু যু’দ্ধ হতে পারেও হুঁ’শি’য়ারি দেয় রাশিয়।

জাতিসংঘকেও হ’স্ত’ক্ষে’পের আহবান জানিয়েছে রাশিয়া। ২. মালয়েশিয়া: মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ যুক্তরাষ্ট্রের হা’মলার কড়া প্রতিবাদ জানান। সোলাইমানিকে হ’ত্যার পর তিনি বলেন, এখন আমরা কেউ নিরাপদ নই। যু’ক্তরাষ্ট্রের ড্রোন আমাকেও নিশানা করতে পারে। মুসলিম বিশ্বের নেতাদের মধ্যে মাহাথির একমাত্র কড়া ভাষা ব্যবহার করেন। ৩. সৌদি আরব: সৌদি আরব মার্কিন হা’মলায় চুপ থাকলেও ইরানের পাল্টা হা’মলার পরপরই মুখ খোলে।

দেশটি সরাসরি ইরানের বিরুদ্ধে অবস্থান নেয় এবং রিয়াদের পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে বলা হয়, ইরান যে হা’মলা চালিয়েছে তা ইরাকের সার্বভৌমত্বের লঙ্ঘন। ৪. পাকিস্তান: ইরাকি স্থাপনায় ইরানের হা’মলার পরপরই পাকিস্তানের পক্ষ থেকে এক বিবৃতিতে ইরাকে থাকা পাকিস্তানি নাগরিকদের সতর্কতা অবলম্বন করতে বলা হয়। তবে হামলার পক্ষে-বিপ’ক্ষে তারা কোনো মন্তব্য করেনি।

৫. ভারত: ভারতও হা’মলার বিষয়ে কোনো দেশের পক্ষ না নিয়ে ইরাকে থাকা দেশটির নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ দেয়। একই সঙ্গে জরুরী কাজ ব্যতীত ইরাকে গাড়ি ভ্রমণ না করারও পরামর্শ দেয়। ৬. চীন: চীন উভয় দেশকে শান্ত থাকার আহ্বান জানায়। তবে বিশেষভাবে যুক্তরাষ্ট্রকে স‘ঙ্ঘাত থেকে নিবৃত থাকার আহ্বান জানায় দেশটি। বেইজিংয়ের পররাষ্ট্রমন্ত্রীর মুখপাত্র জেন শুয়াং বলেন, আমরা উভয় দেশকে শান্ত থাকার আহ্বান জানাই।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme