সর্বশেষ আপডেট
প্রেমিককে পেতে কনকনে শীতে ভারত থেকে বাংলাদেশে আসলো ১৪ বছরের কিশোরী । আমাদের নিয়ে আযহারী হুজুর ছাড়া আর কেউ এমন কথা বলেনিঃ হিজড়া প্রধান । প্রভাকে বিয়ে করলেন ইন্তেখাব দিনার । বিয়েতে সৌদি নারীদের পছন্দের শী’র্ষে বাংলাদেশি পুরু’ষরা । আজ ১৯/০১/২০২০ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । দেহ ব্যবসা করতে করতে যেভাবে আন্ডারওয়ার্ল্ড ডন হলেন আলিয়া । শারীরিক সম্পর্কে মোটা পুরুষেরা বেশি সক্রিয়, বলছে গবেষণা । ওয়াজে তারেক মনোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা । পরকীয়া প্রেমিকের সঙ্গে হোটেলে গিয়ে যেভাবে খু’ন করা হল গৃহবধূকে । ফেব্রুয়ারির ১ তারিখে হচ্ছেনা এসএসসি পরীক্ষা ।
মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হতে বললেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হতে বললেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

মার্কিন ড্রোন হামলায় নি’হত ইরানি জেনারেল কাসেম সোলাইমানিকে হ’ত্যা বে’আইনি আখ্যা দিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। মঙ্গলবার (৭ জানুয়ারি) এই হ’ত্যাকা’ণ্ডকে তিনি সৌদি আরবের নির্বাসিত সাংবাদিক জামাল খাশোগির হ’ত্যাকা’ণ্ডের শামিল বলে মন্তব্য করেছেন। এই হ’ত্যাকা’ণ্ডের পর কোনটিকে স’ন্ত্রা’সবাদ বলা হবে তা নিয়ে উত্তে’জনা বাড়বে বলে আশ’ঙ্কা প্রকাশ করেন মালয়েশীয় প্রধানমন্ত্রী। এই মুহূর্তে মুসলিম দেশগুলোর ঐ’ক্যবদ্ধ হওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে গত ৩ জানুয়ারি ভোরে বাগদাদ বিমানবন্দরে ড্রোন হা’মলা চালিয়ে ইরানের প্রভাবশালী জেনারেল কাসেম সোলাইমানিকে হ’ত্যা করা হয়। ওই ঘটনার চরম প্রতি’শোধ নেওয়ার ঘোষণা দিয়েছে ই’রান। এনিয়ে ওয়াশিংটন-তেহরান উ’ত্তেজনার মধ্যে মঙ্গলবার এই ইস্যুতে কথা বলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী।সাংবাদিকদের উদ্দেশে মাহাথির মোহাম্মদ বলেন, এখনই মুসলিম দেশগুলোর ঐক্যব’দ্ধ হওয়ার সঠিক সময়। তিনি বলেন, ‘আমরা এখন আর নিরাপদ নই।

কেউ যদি কাউকে অব’জ্ঞা করে বা কারও পছন্দ মতো কথা না বলে তাহলে অন্য দেশ থেকে ওই ব্যক্তির পক্ষে ড্রো’ন পাঠানো এবং স’ম্ভবত আমার উপর গু’লি চালানোও ঠিক আছে’। জেনারেল সোলাইমানির হ’ত্যাকা’ণ্ড প্রসঙ্গে মাহাথির মোহাম্মদ বলেন, ‘এই হ’ত্যাকা’ণ্ড সাংবাদিক জামাল খাশোগির হ’ত্যাকা’ণ্ডের সমান। তাকে বিদেশের মাটিতে হ’ত্যা করা হয়। নিজ দেশের স্বার্থে অন্য দেশের কোনও নেতাকে হ’ত্যার মতো কাজ এটা।

উভয়েই (যুক্তরাষ্ট্র ও সৌদি আরব) অ’নৈতিক ও আইন বিরু’দ্ধ কাজ করেছে’। উল্লেখ্য, ওয়াশিংটনে নির্বাসিত সাংবাদিক জামাল খাশোগিকে ২০১৮ সালের অক্টোবরে তুরস্কের ইস্তানবুল দূতাবাসে হ’ত্যা করে সৌদি এজেন্টরা।নিজের মতামত বিশ্ব দরবারে তুলে ধরা অব্যাহত রাখবেন কিনা জানতে চাইলে মাহাথির বলেন, সত্য প্রকাশ অব্যাহত রাখবো। তিনি বলেন, কে ক্ষমতাধর আর কে দুর্বল তা নিয়ে আমি ভীত নই। কোনও কিছু সঠিক না হলে আমি বলে করি আমার সত্য প্রকাশের অধিকার আছে’।

প্রসঙ্গত, মালয়েশিয়ায় প্রায় দশ হাজার ইরানি বসবাস করে বলে ধারনা করা হয়। যুক্তরাষ্ট্র ইরানের ওপর নি’ষেধাজ্ঞা আরোপ করে রাখলেও মধ্যপ্রাচ্যের দেশটির সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করেন মাহাথির। গত মাসে মালয়েশিয়ায় আয়োজিত মুসলিম দেশগুলোর নেতাদের এক সম্মেলনে উপস্থিত ছিলেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme