সর্বশেষ আপডেট
সালাম না দেয়ায় শিশুকে পেটানো সেই ছা;ত্রলী;গ নেতা আ;টক ভালোবেসে ২ মাস আগে বিয়ে, স্বামীর দুই ঘণ্টা পর মারা গেলেন স্ত্রীও ২৪ বছর পর দেশে ফিরেই সড়ক দু;র্ঘট;নায় প্রাণ হারালেন প্রবাসী এবার টাঙ্গাইলে নবম শ্রেণির ছাত্রীকে ধ’র্ষণ করলেন শিক্ষক মেয়ের ধ’র্ষণের বি’চার পাননি, উল্টো মিথ্যা মামলায় হাজিরা দিচ্ছেন স্বপন মামা খোঁ’জ মিলল টিকটকার সেই জাসমিনের, যে কারণে ছেড়েছিলেন ঘর এবার মুসলিমদের জন্য সৌ’দি স’রকার চালু করলো ‘হা’লাল প*তি’তালয়’ পদত্যাগ করলেন রাশিয়া সরকার মুসলিমদের স্বার্থে আর্থিক ক্ষ;তিকে ভয় পায় না মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মালয়েশিয়া থেকে পাম তেল কিনবে না, তবুও ভারতের ‘বি;প;ক্ষে অ;নড়’ মাহাথির
হিন্দুরীতিতে মসজিদে হচ্ছে অঞ্জু ও শরতের বিয়ে

হিন্দুরীতিতে মসজিদে হচ্ছে অঞ্জু ও শরতের বিয়ে

চেরুভ্যালি মুসলিম জামাত মসজিদে আগামি ১৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে অঞ্জু আর শরতের বিয়ে। অঞ্জু-শরতের দুই পরিবারই দরিদ্র হিন্দু। আলাপপুঝা জেলার কায়ামকুলামে ওই মসজিদে বাতি জালিয়ে হিন্দু ধর্মীয় রীতিতে বিয়েটি হবে বেলা সাড়ে ১১টা তেকে দুপুর সাড়ে ১২টার মধ্যে। মসজিদ প্রাঙ্গনে শামিয়ানা টানানো হবে যেখানে নিরামিষভোজী ১ হাজার অতিথিকে আপ্যায়ন হবে।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, কেরালায় এ ধরনের বিয়ে নতুন নয়। পত্রিকাটি জানায়, এ প্রথা যখন শুরু হয়েছে তখন প্রতিটি বিয়েতে মসজিদ কমিটি অলঙ্কার ও বরের জন্যে অন্যান্য জিনিসপত্র কিনতে নগদ ২ লাখ টাকা করে দিয়ে আসছেন বলে জানান মসজিদ কমিটির সদস্য নজুমুদ্দিন আলুমমত্তিল। তিনি জানান, আমরা প্রচারণা চাই না।

বিয়ের একটি কার্ড ছাপানোর আগে বানান ঠিক আছে কি না পরখ করতে গেলে বিষয়টি জানাজানি হয়ে যায়। ধর্মবর্ণ নির্বিশেষে দরিদ্রদের এ ধরনের বিয়ের আয়োজন করে আসছে মসজিদ কমিটি। এর পেছনের প্রেক্ষাপট তুলে ধরে নজুমুদ্দিন জানান, একবার এক মা তার কন্যার বিয়ের খরচ যোগাতে সাহায্য চাওয়ায় আমরা এধরনের উদ্যোগ নিয়ে আসছি।

২০১৮ সালে অশোক নামে এক ব্যক্তি মারা যাওয়ার পর তার স্ত্রী বিন্দু তার তিন সন্তান নিয়ে বিপাকে পড়েন। সন্তানদের পড়াশুনা ও মেয়েদের বিয়ের জন্যে তাকে মসজিদ কমিটি অর্থ সাহায্য করে। এবং এ ধরনের সহায়তায় অন্তত ১০ হাজার মানুষের সমর্থন রয়েছে যারা নিয়মিত মসজিদে নামাজ পড়তে আসেন। সাহায্যের আশ্বাস পেয়ে বিন্দু তার মেয়ের জন্যে দুই সপ্তাহের মধ্যে উপযুক্ত বরও খুঁজে পান। মসজিদ কমিটি এধরনের বিয়ের আয়োজন ভবিষ্যতেও অব্যাহত রাখবে এবং এর পেছনে প্রবল সামাজিক সমর্থনও রয়েছে বলে জানান এই সদস্য।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme