সর্বশেষ আপডেট
প্রেমিককে পেতে কনকনে শীতে ভারত থেকে বাংলাদেশে আসলো ১৪ বছরের কিশোরী । আমাদের নিয়ে আযহারী হুজুর ছাড়া আর কেউ এমন কথা বলেনিঃ হিজড়া প্রধান । প্রভাকে বিয়ে করলেন ইন্তেখাব দিনার । বিয়েতে সৌদি নারীদের পছন্দের শী’র্ষে বাংলাদেশি পুরু’ষরা । আজ ১৯/০১/২০২০ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । দেহ ব্যবসা করতে করতে যেভাবে আন্ডারওয়ার্ল্ড ডন হলেন আলিয়া । শারীরিক সম্পর্কে মোটা পুরুষেরা বেশি সক্রিয়, বলছে গবেষণা । ওয়াজে তারেক মনোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা । পরকীয়া প্রেমিকের সঙ্গে হোটেলে গিয়ে যেভাবে খু’ন করা হল গৃহবধূকে । ফেব্রুয়ারির ১ তারিখে হচ্ছেনা এসএসসি পরীক্ষা ।
ইরান-ইরাকের প্রেসিডেন্টকে এরদোগানের জ’রু’রি ফোন

ইরান-ইরাকের প্রেসিডেন্টকে এরদোগানের জ’রু’রি ফোন

মার্কিন অভিযানে নি**হ,ত ইরানি শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি ও ইরাকি ক**মান্ডার আবু মাহদি আল মুহান্দিসের মৃ**ত্যু*কে ঘিরে উ’দ্ভূ’ত প’রি’স্থি’তির বিষয়ে দেশ দুটির প্র’ধা’ন’দের সঙ্গে কথা বলেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। শনিবার ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ও ইরাকের প্রেসিডেন্ট বারহাম সালিহের স’ঙ্গে এরদোগানের ফো’না’লাপ হয়েছে বলে তুরস্কের রাষ্ট্রীয় বা’র্তা সংস্থা আনাদলু ও ডেইলি সাবাহ জানিয়েছে।

ফো’না’লাপে নে’তা’রা ওই অ’ঞ্চলের স’র্ব’শে’ষ পরি’স্থি’তির পাশাপাশি দ্বি-পা’ক্ষি’ক স’ম্পর্কের বিষয়েও আ’লো’চনা করেছেন বলে জানা গেছে। এরদোগানের দ’ফ’তরের বরাতে ডেইলি সাবাহ জানিয়েছে, দুই রাষ্ট্রপতি এ বিষয়ে এ’কমত হয়েছেন যে, সন্ত্রা**সবাদ এবং উ’গ্র আদর্শের বি**রুদ্ধে ল’ড়া’ইয়ে পা’র;স্পরিক স’হযো’গিতা এই অঞ্চলকে স্থি’তি’শী’ল করতে স’হা’য়তা করবে। যে কোনো সং,কট নিরসনে আঞ্চলিক ও আন্তর্জাতিক সহ’যো’গিতা প্রয়োজন বলে তারা একমত হয়েছেন। সূত্রমতে, এরদোগান ইরাকের প্রেসিডেন্ট সালিহকে বলেছেন যে, তুরস্ক ‘ইরাককে আ’ঞ্চ’লিক ও আন্তর্জাতিক কো’ন্দলে’র ক্ষে’ত্র হিসেবে প’রি’ণ’ত হতে দেয়নি।’

যুক্তরাষ্ট্রের হাতে ইরান ও ইরাকের শী’র্ষ দুই ক’র্ম’ক’র্তা নি**হ*ত হওয়ার পরই আঞ্চলিক নে*তাদের মধ্যে এই আ’লো’চনা হল। শুক্রবার ভোরে ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাষ্ট্রের বি*মান হা*ম*লায় ইরানের কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলাইমানি নি*হ*ত হন। হা*ম*লায় ইরাকি মিলিশিয়া কমান্ডার আবু মাহদি আল-মুহান্দিসও নি*হ**ত* হয়েছেন।

ইরান স’মর্থিত মিলিশিয়া বাহিনীর ঘাঁ’টিতে যুক্তরাষ্ট্রের হা*ম**লায় ২৫ যোদ্ধা নি*হ**ত হওয়া এবং এর জে’র ধরে বাগদাদে মার্কিন দূ’তা’বা’সে’র সামনে টানা দুদিনের বি*ক্ষোভের পর এ হা*ম*লার ঘ’ট’না ঘটে। জেনারেল কাসেম সোলেইমানিকে হ**ত্যা*র কড়া প্রতিক্রিয়া জানিয়ে ইরানের স’র্বো’চ্চ নে’তা আয়াতুল্লাহ আলি খামেনি ‘ক’ঠি’ন প্র’তি’শো’ধ’ নেয়ার হু***শিয়ারি দিয়েছেন। প্র;তি’শো’ধ নেয়ার অ’ঙ্গী’কার করেছে ইরাকি মিলিশিয়া সং;গ’ঠ’নগুলোও।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme