করবস্থান কোথায় হবে, মৃত্যুর আগে বলে গেছেন জেনারেল সোলাইমানি

করবস্থান কোথায় হবে, মৃত্যুর আগে বলে গেছেন জেনারেল সোলাইমানি

রানের ইস’লামি বিপ্লবী গার্ড বাহিনী আইআরজিসি’র কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাই’মানিকে দাফন করা হবে তার নিজ প্রদেশ কেরমানে। নিজের সমাধি কোথায় হবে তা আগেই বলে গেছেন তিনি। শনিবার (৪ ডিসেম্বর) কাসেম সোলাই’মানিসহ পাঁচ ইরানির মৃ’তদেহ ইরানে পৌঁছার কথা রয়েছে। এরপর মৃ’তদেহ মাশহাদে ই’মাম রেজা (আ.)’র মাজারে নেওয়া হবে।

সেখানে ধ’র্মীয় আনুষ্ঠানিকতা শেষে রবিবার তেহরান বিশ্ববিদ্যালয় প্রঙ্গনে জানাজা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার তাকে দাফন করা হবে। ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী নিজে জানাজা পড়াবেন বলে একটি সূত্র জানিয়েছে। বাগদাদে অবস্থিত ইরানের দূতাবাস জানিয়েছে, ইরাকি জনগণের অনুরোধের পরিপ্রেক্ষিতে জেনারেল সোলাই’মানিসহ ইরানি শহীদদের মৃ’তদেহও কারবালা ও নাজাফে নিয়ে যাওয়া হবে।

সেখানে ইরাকি জনগণ তাদের প্রতি শ্রদ্ধা জানাবেন এবং ধ’র্মীয় রীতি অনুযায়ী শোক পালন করবেন। আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর সঙ্গে উল্লেখ্য, শুক্রবার ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে মা’র্কিন হা’মলায় কমান্ডার জেনারেল কাসেম সোলায়মানিসহ ১০ জন নি’হত হয়েছেন। এর মধ্যে আইআরজিসি’র কমান্ডার কাসেম সুলাই’মানিসহ পাঁচ জন ইরানি এবং হাশদ আশ শাবির সেকেন্ড ইন কমান্ড আবু মাহদি আল মুহানদিসহ পাঁচ জন ইরাকি রয়েছেন।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme