সর্বশেষ আপডেট
বাবরি মসজিদ ও মুসলমানদের পক্ষে লিখলেন ভারতীয় হিন্দু লেখিকা । যুক্তরাজ্যে নিজ ঘরের পাশ থেকে এক বাংলাদেশির লাশ উদ্ধার । আবিষ্কৃত হলো ‘কৃত্রিম পাতা’ তৈরি করতে পারে ১০ শতাংশ বেশি জ্বালানি । আরো এক রেমিটেন্স যোদ্ধা কুয়েত প্রবাসী ভাই যেভাবে আমাদের ছেড়ে চলে গেলেন পরপারে । লেবাননের গণআন্দোলনে অবৈধ প্রবাসীদের দেশে ফেরার কর্মসূচি ব্যাহত । ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে দেশে ফিরছেন গৃহকর্মী সুমি । আজ (১১ নভেম্বর) ঢাকায় আন্তর্জাতিক মুদ্রার বিনিময় মূল্য । চার্জার লাইট থেকে উদ্ধার হলো ৪ কোটি টাকার স্বর্ণবার । আরব আমিরাতের পুরুষ প্রবাসীকর্মীদের জন্য সুখবর, শুরু হল নতুন ওয়ার্ক পারমিট সুবিধা । ৩ বছরে সহজ উপায়ে কানাডা যাবে ১০ লাখ মানুষ ।
এবারে ও’সির বি’রুদ্ধে ত’রুণীকে অ’ন্তঃস্ব’ত্ত্বা ক’রার অ’ভিযোগ ।

এবারে ও’সির বি’রুদ্ধে ত’রুণীকে অ’ন্তঃস্ব’ত্ত্বা ক’রার অ’ভিযোগ ।

চাকরি দেয়ার নাম করে এক কলেজ ছা’ত্রীর সা’থে জো’র করে দৈ’হিক স’ম্পর্ক স্থা’পনের অ’ভিযোগ উ’ঠেছে রাজধানীর পল্টন থানার ভারপ্রাপ্ত ক’র্মক’র্তা (ওসি) মাহমুদুল হকের বি’রুদ্ধে। পরে বিয়ের প্র’লোভন দে’খিয়ে আরো কয়েক মাস ওই মেয়ের স’ঙ্গে দৈ’হিক স’ম্পর্ক স্থাপন করেছেন তিনি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) একাধিক সূত্র মতে, মাহমুদুল হকের বি’রুদ্ধে দা’য়ের করা অ’ভিযোগের ত’দন্তের দা’য়িত্বপ্রা’প্ত ক’র্মক’র্তা ও ভু’ক্তভো’গী ওই ত’রুণীসহ সংশ্লি’ষ্টদের স’ঙ্গে কথা বলে এসব ত’থ্য জানা গেছে।

ওই ত’রুণী অ’ভিযোগ করে বলেন, ও’সির সাথে শা’রিরীক স’ম্পর্কে জ’ড়িয়ে অ’ন্তঃস্ব’ত্ত্বা হয়ে পড়লে ও’সি গ’র্ভপা’তের শর্তে বিয়ের প্রতিশ্রুতি দেয়। এবং তিনি গ’র্ভপা’ত করালে ও’সি তাকে আর বিয়েও করেননি এমনকি যো’গাযো’গ ব’ন্ধ করে দেন।

কোন উপায় না দেখে ওই ত’রুণী প্রধানমন্ত্রীর কার্যালয় ও পুলিশের মহাপরিদর্শক বরাবর অ’ভিযোগ করেছেন ও’সির বি’রুদ্ধে। ত’দন্তে সে অ’ভিযোগের স’ত্যতা মিলেছে, জমা পড়েছে ত’দন্ত প্রতিবেদনও। এরপরও মাহমুদুল হক পল্টন থানার ও’সি হিসেবে বহাল তবিয়তেই কাজ করে যাচ্ছেন।

ভু’ক্তভো’গী ত’রুণী গ’ণমা’ধ্যমের কাছে বলেন, আমি সরকারি একটি কলেজ থেকে পড়ালেখা শেষ করে চাকরির জন্য প্র’স্তুতি নি’চ্ছিলাম। এর ম’ধ্যে ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে ও’সি মাহমুদুল হক আমার স’ঙ্গে ফোনে কথা বলতেন। গত বছরের ২১ সেপ্টেম্বর তিনি চাকরি দেওয়ার কথা বলে আমাকে ঢাকায় ডেকে আনেন।

আমাকে রাখার জন্য পল্টনের ক্যাপিটাল হোটেলের একটি রু’মে নিয়ে যান। সেখানে হো’টেল বয়কে দিয়ে আমার জন্য স্যুপ নিয়ে আসান। আমি খেতে না চাইলেও জোর করে খাওয়ান। এরপরই আমি ঘুমিয়ে পড়ি।

ঘুম ভাঙলে দেখি রাত ২টার মতো বাজে। ওই সময় মাহমুদুল হক আমার পাশেই শুয়ে ছিলেন। আমি বুঝতে পারি, ঘু’মিয়ে থাকা অ’বস্থায় আমার সাথে কী কী হয়েছে! মাহমুদুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, তিনি আমাকে ভালোবাসেন। তার স্ত্রী’র স’ঙ্গে স’ম্পর্ক ভালো নয় জানিয়ে তিনি আমাকে বি’য়ের প্র’তিশ্রু’তি দেন।

ওই ত’রুণীর অ’ভিযোগ, এরপর প্রতি স’প্তাহেই ওই ত’রুণীকে ঢাকায় ডেকে এনে একই হোটেলে নিয়ে যেতেন মাহমুদুল হক। গত বছরের অক্টোবর মাসে তিনি বুঝতে পারেন, অ’ন্তঃস্ব’ত্ত্বা হয়ে পড়েছেন। এ কথা মাহমুদুল হককে জানালে তিনি ওই ত’রুণীকে বিয়ে করার প্র’তিশ্রু’তি দিয়ে গ’র্ভপা’ত করতে বলেন এবং একপ’র্যায়ে তার কথায় রাজি হয়ে গ’র্ভপা’ত করান ওই ত’রুণী। দু’জনের সম্মতিতে তাদের মধ্যেকার শা’রীরিক স’ম্পর্কের ভিডিও ও ছবিও ধা’রণ করা হয়েছে, যেগুলো ওই ত’রুণীর কাছে রয়েছে।

ওই ত’রুণী বলেন, মাহমুদুল হক বিয়ের প্রতিশ্রুতি দিলেও আমাকে বিয়ে করেননি। সবশেষ গত ২ এপ্রিল আমার সঙ্গে’ সব যো’গাযো’গ বন্ধ করেন দেন। আমি ঘুমের ওষুধ খেয়ে আ’ত্মহ’ত্যার চেষ্টাও করেছি এসময়। পরে আমার পরিবার সবকিছু জানতে পারলে তারা মাহমুদুলের সঙ্গে যো’গাযো’গের চে’ষ্টা করে।

এসময় আমার পরিবারকে হু’মকি দেওয়া হয়, পল্টন থা’নার ও’সির অনেক ক্ষ’মতা, বা’ড়াবা’ড়ি করলে আমার অনেক ক্ষ’তি হবে। আমি ঢাকার বাইরে একটি চাকরি করছি। সেখানেও আমার ক্ষ’তি করার চেষ্টা করেছেন মাহমুদুল হক।

ওই ত’রুণী বলেন, সবশেষে বা’ধ্য হয়ে আমি মতিঝিল জোনের এডিসি শিবলী নোমানকে বিষয়টি জানাই। তিনি বিষয়টি মী’মাংসা করে দেবেন বলেও জানান। মাহমুদুলের বাবাকেও বিষয়টি জানাই। তবুও কোনো কাজ হয়নি। শেষ পর্যন্ত আমি আইজিপি বরাবর লিখিত অ’ভিযোগ করি। মাহমুদুল হক আমাকে বিয়ে না করলে আমি আদালতে মা’মলা করব।

নাম প্রকাশ না করার শর্তে ডিএমপির একজন কর্ম’ক’র্তা বলেন, এডিসি মোনালিসার ত’দন্ত প্রতিবেদন গত বুধবার পুলিশ সদর দ’ফতরে পাঠানো হয়েছে। পুলিশ সদর দফতর ওসি মাহমুদুলের ব্যাপারে সি’দ্ধান্ত নেবে।

ডিএমপি সূত্রে জানা যায়, ওসি মাহমুদুল হক ২০০১ সালে এসআই পদে পুলিশে যোগ দেন। তার বাড়ি নওঁগা জেলায়। চাকরি জীবনে তিনি একটি গুরুদণ্ড-ব্ল্যা’ক মা’র্ক এবং ২২টি ল’ঘুদ’ণ্ডে দ’ণ্ডিত হয়েছেন। তিনি ২০১৭ সালের ২ জুলাই পল্টন থানার ও’সি হিসেবে যোগ দেন। তার স্ত্রী ও এক সন্তান রয়েছে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme