সর্বশেষ আপডেট
সালাম না দেয়ায় শিশুকে পেটানো সেই ছা;ত্রলী;গ নেতা আ;টক ভালোবেসে ২ মাস আগে বিয়ে, স্বামীর দুই ঘণ্টা পর মারা গেলেন স্ত্রীও ২৪ বছর পর দেশে ফিরেই সড়ক দু;র্ঘট;নায় প্রাণ হারালেন প্রবাসী এবার টাঙ্গাইলে নবম শ্রেণির ছাত্রীকে ধ’র্ষণ করলেন শিক্ষক মেয়ের ধ’র্ষণের বি’চার পাননি, উল্টো মিথ্যা মামলায় হাজিরা দিচ্ছেন স্বপন মামা খোঁ’জ মিলল টিকটকার সেই জাসমিনের, যে কারণে ছেড়েছিলেন ঘর এবার মুসলিমদের জন্য সৌ’দি স’রকার চালু করলো ‘হা’লাল প*তি’তালয়’ পদত্যাগ করলেন রাশিয়া সরকার মুসলিমদের স্বার্থে আর্থিক ক্ষ;তিকে ভয় পায় না মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মালয়েশিয়া থেকে পাম তেল কিনবে না, তবুও ভারতের ‘বি;প;ক্ষে অ;নড়’ মাহাথির
২০০ কোটি টাকার সম্পত্তির মালিক হয়েও স্বামী-স্ত্রীর জা’লি’য়া’তি!

২০০ কোটি টাকার সম্পত্তির মালিক হয়েও স্বামী-স্ত্রীর জা’লি’য়া’তি!

প্রায় ৯ কোটি টাকার সঞ্চয়পত্র জা’লি’য়া’তির অ’ভিযো’গে এক দম্পতিকে গ্রে’প্তা’র করেছে পুলি’শে’র অপ’রাধ ত’দন্ত বিভাগ (সিআইডি)। জা’লি’য়া’তির মাধ্যমে ঢাকায় একাধিক বাড়ির মালিকও হয়েছেন তারা।গত মঙ্গলবার খুলনা মহানগরীর খালিশপুর থানা এলাকায় অ’ভিযা’ন চালিয়ে তাদের গ্রে’প্তা’র করা হয়। গতকাল শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানিয়েছেন সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন।

তিনি জানান, সিআইডির অরগানাইজড ক্রাইম ইউনিটের ইকোনমিক ক্রাইম স্কো’য়া’ডে’র একটি দল গত মঙ্গলবার খালিশপুর থানা এলাকা থেকে ভূ’য়া সঞ্চ’য়প’ত্রের মাধ্যমে প্রায় ৮ কোটি ৬৫ লাখ টাকা আ’ত্ম’সা’তের অ’ভি’যো’গে তাদের গ্রে’প্তা’র করেছে।গ্রে’প্তা’রকৃ’তের নাম-এইচ এম এ বারিক ওরফে বাদল ওরফে বাদল হাওলাদার ওরফে মোস্তাক আহমেদ ও তার স্ত্রী মুরশিদা আফরীন।

ডি’আইজি জানান, একটি সং’ঘ’ব’দ্ধ দলের ২১ সদস্য দীর্ঘদিন ধরে রাজধানী ঢাকার কয়েকটি ব্যাংকে একই ব্যক্তির একাধিক নাম-ঠিকানা ব্যবহার করে বিভিন্ন নাম-স’র্ব’স্ব বাণিজ্যিক প্রতিষ্ঠান খুলে ভূ’য়া স’ঞ্চ’য়প’ত্র, এফডিআরের বিপরীতে স্বনামে- বেনামে ব্যাংক লোন নিয়ে প্র’তার’ণার মাধ্যমে তারা প্রায় ৮ কোটি ৬৫ লাখ টাকা হা’তিয়ে নিয়েছে।

ভূ’য়া সঞ্চয়পত্র দিয়ে ২১টি ব্যাংক লোনের মাধ্যমে এ টাকা হা’তি’য়ে নেয় প্র’তা’র’ক চ’ক্র। এ ছাড়া গ্রে’প্তা’রকৃ’ত আ’সামি মোস্তাক ও তার স্ত্রীর ব্যাংক হিসাব অনুসন্ধান চালিয়ে ২ কোটি টাকার অধিক অর্থের সন্ধা’ন পাওয়া গেছে। এ ছাড়াও তাদের নামে ঢাকার গুলশান ২ এ প্রায় ১০০ কোটি টাকা মূল্যের একটি ৯তলা বাড়ি, উত্তরায় শত কোটি টাকা মূল্যের ১টি ৬তলা বাড়ি,

উত্তরখান এলাকায় কোটি টাকা মূল্যের একটি ২তলা বাড়ি, একাধিক ফ্ল্যাট, গাড়ি ও জমির তথ্য পেয়েছে সিআইডি। সিআইডি সূত্রে জানা গেছে, গ্রে’প্তা’রকৃ’ত আসা’মি মোস্তাক হাওলাদার একটি মা’মলা’য় আদালতের সা’জা প’রো’য়ানা’ভু’ক্ত হয়ে প্রায় ১৬ বছর পা’লা’তক ছিল। অ’ভি’যু’ক্ত মোস্তাক তার স্থায়ী ঠিকানার বসতবাড়ি বি’ক্রি করে কিছুদিন ভারত ও মালয়েশিয়াতে আ’ত্ম’গোপ’ন করে ছিলেন।

২০১১ সালে দেশে ফিরে আবার পুরোনো কৌ’শলে প্র’তা’র’ণা শুরু করেন। ভূ’য়া সঞ্চ’য়পত্রের মাধ্যমে কোটি টাকা আ’ত্ম’সা’তের অ’ভি’যো’গে দু’দক তার ও স্ত্রীর বিরু’দ্ধে ২০০৪, ২০১১ ও ২০১৬ সালে ঢাকার গুলশান, ধানমন্ডি, উত্তরা পশ্চিম ও মোহাম্মদপুর থানায় ৭টি মা’ম’লা দায়ের করে। সি’আইডি মা’মলা’গু’লোর তদন্তে’র দা’য়িত্ব’ভার গ্রহণ করে।

তদ’ন্তে জানা যায়, ডিএমপির মোহাম্মদপুর থানায় ২০০৪ সালে এবি ব্যাংক বা’দী হয়ে দা’য়ের করা মা’ম’লায় তিনি ৩ মাস জে’ল খা’টেন। এই চ’ক্রের অন্যতম সদস্য এবি ব্যাংক ধানমন্ডি ব্রাঞ্চের তৎকালীন ব্যবস্থাপক আসিরুল হক ২০০৬ সালে গ্রে’প্তার হয়ে কিছুদিন জে’ল খে’টে জা’মিনে মু’ক্ত হন। একই বছর তিনি হৃ’দরো’গে আক্রা’ন্ত হয়ে মা’রা যান বলে জানা যায়।এই প্র’তা’র’ক চ’ক্রে’র মূ’ল’হো’তা’সহ অন্যান্য সহযোগীরা বর্তমানে শিল্প প্রতিষ্ঠানসহ বড় ব্যবসায় যুক্ত আছেন। সিআইডি জা’লিয়া’তি চ’ক্র’টির মূ’ল উৎ’পা’ট’নে’র লক্ষ্যে মা’মলা’গুলার তদন্ত অব্যাহত রেখেছে বলেও জানিয়েছে সিআইডি।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme