রাতের আঁধারে পুড়িয়ে হত্যার চেষ্টা, ছেলের হাত থেকে বাঁচতে থানায় বৃদ্ধা মা

রাতের আঁধারে পুড়িয়ে হত্যার চেষ্টা, ছেলের হাত থেকে বাঁচতে থানায় বৃদ্ধা মা

আবদুল্লাহ রিয়েল, ফেনী প্রতিনিধি- ফেনীর সোনাগাজীতে সম্পত্তি নিয়ে বিরোধের জেরে বেলায়েত হোসেন সেলিম (৫০) নামের এক পাষন্ড ছেলে তার সত্তরোর্ধ্ব বৃদ্ধা মা নেহেনেকা (৭০) বেগমকে পুড়িয়ে হ’ত্যা চেষ্টা করেছে বলে অ’ভিযোগ উঠেছে। শনিবার (০৪ জানুয়ারি) গভীর রাতে উপজলোর চরছান্দিয়া গ্রামের মোস্তাফা লন্ডনী বাড়িতে এ ঘটনা ঘটে। পরদিন সকালে বৃদ্ধা মা বাদি হয়ে ছেলে সেলিমসহ অজ্ঞতনামা ১০/১২ জনের বি’রুদ্ধে সোনাগাজী মডেল থা*নায় বিচার চেয়ে ও নিজের নিরাপত্তা চেয়ে একটি অ’ভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, সেলিম ও তার দুই ছোট ভাই একসাথে সৌদি আরব ছিলেন। তিন ভাইয়ের আয় করা টাকায় সেলিম সোনাগাজী পৌর শহরে একটি ছয় তলা ভবন তৈরী করেন, কিন্তু ভবনের জায়গা ও ভবন তার নিজের নামে করে এককভাবে ভোগ দখল করছে। এ নিয়ে ভাইদের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলে আসছে।সেলিম পরিবার নিয়ে সোনাগাজী তার নতুন ভবনে বাস করলেও বৃদ্ধ মা ভাইদের সাথে গ্রামের বাড়িতে বসবাস করেন। মায়ের খোঁজ খবর রাখেন না সেলিম। মা ছোট ছেলেদের সম্পত্তি বুঝিয়ে দিতে বলায় বিভিন্ন সময় বাড়িতে এসে মাকে গালমন্দ করেন এবং মা’রধরও করেন।

এ নিয়ে মা বাদি হয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের নিকট বিচার দাবি করেন। পরে সিনিয়র ম্যাজিস্টেট আ’দালতেও একটি মা’মলা করেন। এতে আরো ক্ষিপ্ত হয় সেলিম বাড়ির উঠানে জো’র পূর্বক একটি ঘর নির্মাণের চেষ্টা করেন। মা বাঁ’ধা দিলে ঘটনার রাতে সেলিম দেশীয় অ’স্ত্র সস্ত্রসহ ১০/১২ জন স’ন্ত্রাসী নিয়ে গভীর রাতে নাম ধরে ডা’কা ডাকি করে ম’র্হুমুহু ককটেলের বিস্ফোরণ ঘটায় এবং ঘরের চার পাশে পেট্রোল ঢেলে অ’গ্নিপাতের চেষ্টা করে। এসময় ঘরের ভিতরের লোকজনের শোর চি’ৎকার ও ককটেলের শব্দে এলাকাবাসী ছুটে আসলে সেলিম তার সাঙ্গ পাঙ্গসহ ঘটনাস্থল ত্যাগ করেন।

পরে এলাকাবাসী ঘরের সামনে দুই লিটার পেট্রাল ও একটি চু’রি ককটেল দেখতে পেয়ে পু’লিশকে খবর দিলে পু’লিশ ঘটনাস্থল হতে সেগুলো উ’দ্ধার করে থা*নায় নিয়ে আসে। বৃদ্ধা মেহেনেকা জানান, রাতের বেলায় স’ন্ত্রাসী নিয়ে এসে আমা’র গর্ভের সন্তান আমাকে গালাগাল করে ঘরের সামনে বিকট শব্দে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ও পেট্রোল দিয়ে আ’গুন লাগিয়ে আমাকে নুসরাতের মত পুড়িয়ে হ’ত্যা চেষ্টা করে।এ বিচার আল্লাহর কাছে দিলাম, আপনাদের কাছে দিলাম। আমি থা*নায়ও অ’ভিযোগ দিছি, বিচার চাই।সোনাগাজী মডেল থা*নার ভারপ্রাপ্ত কর্মক’র্তা মইন উদ্দিন অ’ভিযোগের সত্যতা নিশ্চিত করে সময়ের কণ্ঠস্বরকে বলেন, এ ব্যাপারে ত’দন্ত করে শীগগিরই ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme