দেড় শতাধিক দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে মদিনা বিশ্ববিদ্যালয়ে চ্যাম্পিয়ন টিম বাংলাদেশ

দেড় শতাধিক দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে মদিনা বিশ্ববিদ্যালয়ে চ্যাম্পিয়ন টিম বাংলাদেশ

মদিনা ইসলামিক ইউনিভার্সিটির ডিনশিপ অফ স্টুডেন্টস অ্যাফেয়ার্স’র উদ্যোগে অনুষ্ঠিত হয় সপ্তাহব্যাপী আন্তর্জাতিক সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৯। প্রায় দেড় শতাধিক দেশের শিক্ষার্থী অংশগ্রহণ করে এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে টিম বাংলাদেশ। প্রতিযোগিতার উল্লেখযোগ্য বিষয়গুলোর মধ্যে ছিল- কোরআন তেলাওয়াত, গান, অভিনয়, আবৃত্তি, কুইজ, কারাতে, জুডো ও বক্সিংসহ ইনডোর-আউটডোর গেইম।

শিক্ষার্থীরা নিজ নিজ দেশের ইতিহাস-ঐতিহ্য তুলে ধরার পাশাপাশি আপন দেশের বিস্তারিত পরিচয় যেন অন্যান্য দেশের শিক্ষার্থীদের সামনে তুলে ধরার জন্য প্রতিযোগিতার চেয়ে আকর্ষণীয় ছিল “নিজের দেশকে চিনিয়ে দাও” শিরোনামের ইভেন্টটি।বাংলাদেশের পক্ষ থেকে ইভেন্টে অংশগ্রহণ করে ৬ সদস্যের “টিম বাংলাদেশ”।

নির্ধারিত ১০ মিনিটের মধ্যেই টিম বাংলাদেশ দেশের ইতিহাস-ঐতিহ্য তুলে ধরার পাশাপাশি দেশীয় সংস্কৃতি, খেলাধুলা, এবং সংক্ষিপ্ত নাটিকা পরিবেশন করে মুগ্ধ করে উপস্থিত সবাইকে। প্রায় দেড় শতাধিক প্রতিযোগীকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন হওয়ার মাধ্যমে বিশ্বমঞ্চে লাল- সবুজের পতাকার বাংলাদেশকে সবার উপরে তুলে ধরতে পেরে আল্লাহর শুকরিয়া আদায় করেন বাংলাদেশি শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme