সর্বশেষ আপডেট
হাসপাতালে ভুল চিকিৎসায় প্রবাসীর মৃত্যু, ১৫ লক্ষ টাকায় সমঝোতা । আরব আমিরাতের অবৈধ প্রবাসীদের জন্য সুখবর, শীগ্রই পাচ্ছেন নতুন ভিসা । বিয়ে করছেন নায়িকা বুবলি । মালয়েশিয়া ছাড়লো ৩৯ হাজার বাংলাদেশী, ডেড লাইন ৩১ ডিসেম্বর । বিপাকে পড়বেন কয়েক কোটি মুসলমান, ভারতীয় মুসলিমদের পাশে থাকার আহবান । বাসর ঘরে স্বামীকে বসিয়ে রেখে প্রবাসীর ছেলের সাথে বউ উধাও । যে কারণে স্বামীর পুরুষা’ঙ্গ ব্লে’ড দিয়ে কে’টে নিলো স্ত্রী । আজ ১৫/১২/২০১৯ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । এবার চাঁদপুরে মিজানুর রহমান আজহারীর মাহফিল বন্ধ ঘোষণা (ভিডিও) গঙ্গা ঘাটে আচমকা পড়ে গেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । (ভিডিও)
প্রবাসীদের সতর্ক করলেন অর্থমন্ত্রী ।

প্রবাসীদের সতর্ক করলেন অর্থমন্ত্রী ।

প্রবাসীরা ভিন্ন পথে রেমিট্যান্স পাঠালে ভবিষ্যতে ‘ইমপ্যাক্ট’ পড়তে পারে জানিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, কোনো না কোনো সময় দেশে বাড়িঘর করা হবে বা ব্যবসা বাণিজ্য করতে যাবে, তখন প্রশ্ন করা হবে, ট্যাক্স দাবি করা হবে।গত চার মাসের তুলনায় চলতি মাসে রেমিট্যান্স অনেক বেশি এসেছে বলেও জানান তিনি। তিনি বলেন, ২ শতাংশ হারে প্রণোদনা দেয়ায় দেশে রেমিট্যান্স বেশি আসছে।

গত চারমাসের তুলনায় চলতি মাসে অনেক বেশি রেমিট্যান্স এসেছে।বুধবার (২৭ নভেম্বর) সচিবালয়ে সংযুক্ত আরব আমিরাতের একটি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।অর্থমন্ত্রী বলেন, জনগণকে সেবা দেয়াই আমাদের উদ্দেশ্য। এজন্য ২ শতাংশ হারে প্রণোদনা দেয়া হচ্ছে। বিশ্বের যেকোনো দেশ থেকে কেউ যদি রেমিট্যান্স পাঠান,

তাহলে তিনি ২ শতাংশ হারে প্রণোদনা পাচ্ছেন। সংযুক্ত আরব আমিরাত থেকে আশানুরূপ রেমিট্যান্স দেশে আসছে না উল্লেখ করে তিনি বলেন, যে পরিমাণ রেমিট্যান্স সেখান থেকে আসা উচিৎ সে পরিমাণ আমরা পাচ্ছি না। কারণ, অনেকেই ভিন্ন পথে (অবৈধ) হয়তো রেমিটেন্সটা পাঠায়।অর্থমন্ত্রী জানান, সংযুক্ত আরব আমিরাত থেকে সহজে ও কম খরচে রেমিট্যান্স আনতে জনতা ব্যাংকের সঙ্গে ইউএই’র আর এ কে ব্যাংকের একটি চুক্তি সই হবে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme