সর্বশেষ আপডেট
হাসপাতালে ভুল চিকিৎসায় প্রবাসীর মৃত্যু, ১৫ লক্ষ টাকায় সমঝোতা । আরব আমিরাতের অবৈধ প্রবাসীদের জন্য সুখবর, শীগ্রই পাচ্ছেন নতুন ভিসা । বিয়ে করছেন নায়িকা বুবলি । মালয়েশিয়া ছাড়লো ৩৯ হাজার বাংলাদেশী, ডেড লাইন ৩১ ডিসেম্বর । বিপাকে পড়বেন কয়েক কোটি মুসলমান, ভারতীয় মুসলিমদের পাশে থাকার আহবান । বাসর ঘরে স্বামীকে বসিয়ে রেখে প্রবাসীর ছেলের সাথে বউ উধাও । যে কারণে স্বামীর পুরুষা’ঙ্গ ব্লে’ড দিয়ে কে’টে নিলো স্ত্রী । আজ ১৫/১২/২০১৯ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । এবার চাঁদপুরে মিজানুর রহমান আজহারীর মাহফিল বন্ধ ঘোষণা (ভিডিও) গঙ্গা ঘাটে আচমকা পড়ে গেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । (ভিডিও)
হনুমান তাড়াতে বাঘের সাজে কুকুর!

হনুমান তাড়াতে বাঘের সাজে কুকুর!

হনুমানের উত্পাতে নষ্ট হচ্ছিল খেতের ফসল। আর তাই চিন্তায় পড়ে গিয়েছিলেন কৃষকরা। সর্বশেষ সবাই মিলে এক নকল বাঘের ব্যবস্থা করেন। একটি কুকুরের গায়ে বাঘের মতো রঙ করে দেন এলাকাবাসী। এ ঘটনা ঘটেছে ভারতের কর্ণাটকের তীর্থহালি তালুকের নালুরু গ্রামে। জানা যায়, প্রথমে গ্রামবাসী ব্যবহার করছিলেন একটি বাঘের পুতুল। খেতের কাছে সেটি উঁচু জায়গায় রেখে দেন কৃষক শ্রীকান্ত।

তা দেখে ফসলের দিকে ঘেঁষার সাহস পাচ্ছিল না হনুমানগুলো। এই কৌশল দিন দুয়েক পরে অন্য একটি জমিতেও একই পদ্ধতি ব্যবহার করেন। সেখানেও ফল একই। ‘বাঘ’ ব্যবহারের কৌশল দু’বার কাজে দিলেও বেশিদিন যে এটা চলতে পারে না, সেটাও বেশ জানতেন এলাকাবাসী। আর তাই তারা কৌশলে কিছুটা পরিবর্তন আনেন।

একটি কুকুরকে বাঘের মতো ডোরাকাটা রঙ করেন। কুকুরটির গায়ে কলপের কালো রং মাখিয়ে দেন। দূর থেকে তার ডোরাকাটা দাগ দেখলে মনে হবে সত্যিই যেন একটি বাঘ দাঁড়িয়ে রয়েছে। গ্রামবাসীর এ কৌশল ভালোই কাজে দিয়েছে। বাঘ সেজে কুকুরটি খেতের চারদিকে ঘুরে বেড়ায় আর তার ভয়ে হনুমান ফসলের ধারে কাছেও ঘেঁষার সাহস করে না।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme