দুবাই এয়ার শো-২০১৯ এ যো’গ দিতে আমিরাত যাচ্ছেন প্রধানমন্ত্রী ।

দুবাই এয়ার শো-২০১৯ এ যো’গ দিতে আমিরাত যাচ্ছেন প্রধানমন্ত্রী ।

সংযু’ক্ত আরব আমিরাতের শা’সক মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুমের আ’মন্ত্রণে দুবাই এয়ার শো- ২০১৯ এ যো’গ দিতে চারদিনের সরকারি স’ফরে আরব আমিরাতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১৬ নভেম্বর) সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে আমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে প্রধানমন্ত্রী ও তাঁ’র স’ফরস’ঙ্গীদের নিয়ে দুবাইয়ের উ’দ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছে’ড়ে যাবে।

ফ্লাইটটি স্থানীয় সময় রা’ত ১০টা ১০ মিনিটে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে অ’বতরণ করবে। সেখানে সংযু’ক্ত আরব আমিরাতে বাংলাদেশের রা’ষ্ট্রদূ’ত মোহাম্মদ ইমরান তাঁকে অ’ভ্যর্থনা জানাবেন। বিমানবন্দরে অ’ভ্যর্থনার পর আনুষ্ঠানিক মটর শো’ভাযা’ত্রা স’হকারে তাঁ’কে দুবাইয়ের হোটেল শাংরি-লায় নিয়ে যা’ওয়া হবে। ১৭ নভেম্বর প্রধানমন্ত্রী বিশ্বের অন্যতম বৃ’হত্তম ও স’ফল এয়ার শো এবং ম’ধ্যপ্রা’চ্য এশিয়া ও আফ্রিকার বৃ’হত্তম এয়ারোস্পেস ইভেন্ট দুবাই এয়ার শো-২০১৯-এর উ’দ্বোধনী অনুষ্ঠানে যো’গ দেবেন।

বৃহস্পতিবার পররা’ষ্ট্রম’ন্ত্রী এ কে আবদুল মোমেন এক সংবাদ স’ম্মেলনে বলেন, প্রধানমন্ত্রীর দুবাই স’ফরের সময় তিনটি স্মারক সই হবে। এগুলোর দু’টি হচ্ছে- দুই দেশের বি’নিয়োগ ক’র্তৃপ’ক্ষের ম’ধ্যে স’হযোগিতা চু’ক্তি ও দুই দেশের অর্থনৈতিক অ’ঞ্চলের ম’ধ্যে স’হযো’গিতা চু’ক্তি এবং আরব আমিরাতের দুবাইতে বাংলাদেশ দূতাবাসের স্থায়ী ভবন নি’র্মাণে জমি বরাদ্দ সংক্রা’ন্ত প্রটোকল।

পররা’ষ্ট্রম’ন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ১৮ নভেম্বর আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে সংযু’ক্ত আরব আমিরাতে ক’র্মর’ত বাংলাদেশীদের ভোটারলিস্ট প্রণয়ন শুরু এবং স্মার্ট জাতীয় পরিচয়পত্র বি’তরণে নি’র্বাচন কমিশনের অনুষ্ঠান উ’দ্বোধন করবেন। মোমেন বলেন, শেখ হাসিনা দুবাইয়ের শা’সক ছাড়াও আবুধাবির যুবরাজ ও সংযু’ক্ত আরব আমিরাতের সশ’স্ত্রবা’হিনীর ডেপুটি সুপ্রিম ক’মান্ডার শেখ মুহাম্মদ বিন জায়ের আল নাহিয়ান ও ফ্যামিলি ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সুপ্রিম চেয়ারওমেন শেখ ফাতিমা বিনতে মোবারকের স’ঙ্গে বৈ’ঠক করবেন।

সফরকালে প্রধানমন্ত্রীর আরব আমিরাতের বড় বি’নিয়োগকা’রী গ্রুপ ও ব্য’বসায়ীদের স’ঙ্গেও বৈ’ঠকের কথা রয়েছে বলে জানান পররা’ষ্ট্রম’ন্ত্রী। তিনি বলেন, এ স’ফরটি বাংলাদেশের বিভিন্ন খাতে আরব-আমিরাতের বি’নিয়োগের ওপর ইতিবাচক প্র’ভাব রাখবে এবং দু’দেশের বি’নিয়োগ ক’র্তৃপ’ক্ষের ম’ধ্যে স’হযোগিতা জো’রদা’রে স’হায়ক হবে বলে আ’শা ক’রা হ’চ্ছে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme