সর্বশেষ আপডেট
ডেনমার্কের সুপার শপে বাংলাদেশির তৈরি খাবার । এবার শুরু হচ্ছে দুবাই প্রবাসীদের ভোটার কার্যক্রম । ২০২০ সালের হজ চুক্তি ১ ডিসেম্বর । মা হারানো শিশুটির দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন উপমন্ত্রী শামীম । #জরুরী_আবহাওয়া_বার্তাঃ তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা, তীব্র শীতের আভাস মা হারানো শিশুটির দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন উপমন্ত্রী শামীম নাদিয়ার মা-বাবার খোঁজ মিলছেই না আপনার একটি শেয়ারে হয়ত নাদিয়া ফিরে পাবে ওর বাবা মাকে । এমপি নিজেও কাঁদলেন, প্রধানমন্ত্রীকেও কাঁদালেন । গা’জা থেকে রকেট বৃষ্টি শুরু, আত’ঙ্কে দিশেহারা ইস’রাইল । ইরফান পাঠানের স্ত্রী বলিউড অভিনেত্রীদের থেকেও সুন্দরী, ছবিসহ ।
সাবেক ম্যান ইউ ফুটবলার এভরার মতে ইসলাম এমন একটি ধর্ম, যার অর্থ শান্তি

সাবেক ম্যান ইউ ফুটবলার এভরার মতে ইসলাম এমন একটি ধর্ম, যার অর্থ শান্তি

ইসলাম এমন একটি ধর্ম, যার অর্থ শান্তি: সাবেক ম্যান ইউ অধিনায়ক এভরা- অন্য ধর্ম থেকে ইসলাম ধর্মে ধর্মান্তরিত হওয়া আরেকটি অন্যতম দৃষ্টান্ত হলেন যুক্তরাজ্যের ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের (ম্যান ইউ) সাবেক অধিনায়ক ও ডিফেন্ডার প্যাট্রিস এভরা। তিনি সম্প্রতি বলেছেন, ইসলাম একটি সুন্দর ধর্ম। তিনি সম্প্রতি এক সাক্ষাৎকারে এ কথা বলেন বলে জানিয়েছে পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যম দ্য নিউজ।

এভরা বলেন, যখন আমার এই কথা বাবা জানতে পারেন, তখন তিনি খুব রে’গে গিয়েছিলেন। আমার বাবা ক্যাথলিক কিন্তু এখনও আমি এই কথা বলি। আমি আমার এই বিশ্বাসের জন্য বাবা, মা ও বন্ধুদের বিরুদ্ধে যেতে পারি বলেও উল্লেখ করেন সাবেক ম্যান ইউ অধিনায়ক এভরা।

তিনি ব’র্ণ’বাদের প্রতি নি’ন্দা জানিয়ে বলেন, এই পৃথিবীতে এর কোনও জায়গা নেই। ফুটবল খেলা পৃথিবী থেকে ব’র্ণ’বাদ দূর করতে ভূমিকা রাখছে বলেও জানান তিনি। এই বিষয়ে এভরা বলেন, মানুষের উচিত ছেলেমেয়েকে ব’র্ণ’বাদী না হওয়ার শিক্ষা দেয়া। যদি বাবা-মা ব’র্ণ’বাদী হলে ছেলেমেয়ে তাদেরকেই অনুসরণ করবে।

তিনি এই প্রথম ইসলাম ধর্মের প্রশংসা করলেন না। এর আগে ২০১৭ সালে বার্সেলোনায় হা’ম’লা’র জন্য জন্য মানুষ যখন মুসলিমদের স’মালো’চনা করছিল, তখনও তিনি বলেন ইসলাম একটি সুন্দর ধর্ম। তিনি পবিত্র কুরআন পড়ছেন এবং বোঝার চেষ্টা করছেন বলে জানান। তিনি বলেন, আমি আবারও বলছি ইসলাম এমন একটি ধর্ম, যার অর্থ শান্তি। সাবেক ফরাসি ডিফেন্ডার এভরা আরও বলেন, ইসলাম অর্থ একে অন্যকে সাহায্য করা। আমাদের গণমাধ্যমের খবর পড়া বন্ধ করা উচিত।

ইসলাম ধর্ম গ্রহণ করলেন আমেরিকান মনোবিজ্ঞানী মার্কিন যুক্তরাষ্ট্র নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার সমর্থকেরা নির্বাচনী প্রচারণার সময় থেকে মুসলিম ও ইসলাম ভী’তি অনুভূতি প্রকাশ আসছেন। তাদের ইসলাম ভী’তির কারণে দেশটিতে মুসলিমরা বিশেষ করে মুসলিম নারীরা নানা হে’ন’স্তার শিকার হচ্ছেন।

তারপরেও দেশটিতে থেমে নেই ইসলামের জয়যাত্রা। মুসলমান দের বিরুদ্ধে ডোনাল্ড ট্রাম্পের ঘৃ’ণাত্ম’ক ভাষা ব্যবহার বরং দেশটিতে ইসলাম ও কোরআন নিয়ে গবেষণা করতে উৎসাহিত করছে এবং পরে তারা ইসলামকেই আঁকড়ে ধরছে। তেমনই একজন লিসা শানকিন। মুসলমানদের বিরুদ্ধে ডোনাল্ড ট্রাম্পের ঘৃ’ণা’ত্মক ব’ক্তৃ’তা এই আমেরিকান নারীকে ইসলামে ধর্মান্তরিত করতে সহায়তা করেছে।

তার ইসলাম গ্রহণ নিয়ে সম্প্রতি তিনি সোশ্যাল মিডিয়া ফেসবুকে একটি পোস্ট দিলে তা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। লিসা শানকিন একজন সাবেক সাইকোথেরাপিস্ট। তিনি মনোবিজ্ঞানের ওপর শার্লট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েট সম্পন্ন করেন।

তিনি তার ফেসবুকে পেজে লিখেছেন, ট্রাম্পের ঘৃ’ণ্য বাগাড়ম্বরপূর্ণ উক্তি আমাকে একটি বছর আগে কোরআন নিয়ে অধ্যয়ন করতে পরিচালিত করেছে (বিশ্ববিদ্যালয়ে তুলনামূলক ধর্মের অধ্যয়নের সময় যা আমার পড়া হয়নি) এবং ঘনিষ্ঠ ভাবে এটি অধ্যয়ন করছি। শানকিন ২০১৭ সালের জানুয়ারি থেকে হিজাব পরা শুরু করেন। এ দিন ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন।

তিনি বলেন, আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে ২০১৭ সালের ২০ জানুয়ারি যে দিন ট্রাম্প শপথ নিবেন; সেই দিন থেকে আমার প্রকাশ্যে হিজাব পরা শুরু হবে। বিশ্বে আমেরিকাতেই সবচেয়ে বেশি ইসলামে ধর্মান্তরের ঘটনা ঘটছে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme