সর্বশেষ আপডেট
বাবরি মসজিদ ও মুসলমানদের পক্ষে লিখলেন ভারতীয় হিন্দু লেখিকা । যুক্তরাজ্যে নিজ ঘরের পাশ থেকে এক বাংলাদেশির লাশ উদ্ধার । আবিষ্কৃত হলো ‘কৃত্রিম পাতা’ তৈরি করতে পারে ১০ শতাংশ বেশি জ্বালানি । আরো এক রেমিটেন্স যোদ্ধা কুয়েত প্রবাসী ভাই যেভাবে আমাদের ছেড়ে চলে গেলেন পরপারে । লেবাননের গণআন্দোলনে অবৈধ প্রবাসীদের দেশে ফেরার কর্মসূচি ব্যাহত । ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে দেশে ফিরছেন গৃহকর্মী সুমি । আজ (১১ নভেম্বর) ঢাকায় আন্তর্জাতিক মুদ্রার বিনিময় মূল্য । চার্জার লাইট থেকে উদ্ধার হলো ৪ কোটি টাকার স্বর্ণবার । আরব আমিরাতের পুরুষ প্রবাসীকর্মীদের জন্য সুখবর, শুরু হল নতুন ওয়ার্ক পারমিট সুবিধা । ৩ বছরে সহজ উপায়ে কানাডা যাবে ১০ লাখ মানুষ ।
আম গাছে মসজিদের ইমামের ঝু’লন্ত লা’শ ।

আম গাছে মসজিদের ইমামের ঝু’লন্ত লা’শ ।

গাইবা’ন্ধার সাদুল্যাপুরে মাওলানা আবুল কালাম আজাদ (৪৭) নামে এক মসজিদের ইমামের রহস্যজনক মৃ’ত্যু হয়েছে। শনিবার দুপুরে উপজেলার ইদিলপুর ইউনিয়নের গোবিন্দরায় দেবত্তর গ্রামের একটি আম গাছ থেকে তার ঝুল’ন্ত ম’রদেহ উদ্ধার করেছে পুলিশ।নি’হত মাওলানা আবুল কালাম আজাদ একই ইউনিয়নের মহিপুর উত্তরপাড়া গ্রামের মৃ’ত ইসমাইল হোসেনের ছেলে। তিনি পার্শ্ববর্তী পলাশবাড়ী উপজেলার দুর্গাপুর গাবেরদিঘি এলাকার একটি জামে মসজিদের ইমাম ছিলেন।

সাদুল্যাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, গত শুক্রবার জুমার নামাজ পড়ানোর জন্য বাড়ি থেকে বের হয়ে দুর্গাপুর গাবেরদিঘি এলাকার উদ্দেশ্যে রওনা হন মাওলানা আবুল কালাম আজাদ। তারপর থেকে তার কোনো সন্ধান পওয়া যাচ্ছিল না। শনিবার ভোরে এলাকাবাসী তার বাড়ির অদূরে ওই গ্রামের একটি আম গাছের ডালের স’ঙ্গে তার ঝুল’ন্ত ম’রদেহ দেখতে পান।

খবর পেয়ে পুলিশ ম’রদেহটি উ’দ্ধার করে ময়নাতদ’ন্তের জন্য গাইবান্ধা জেনারেল হাসপাতাল ম’র্গে পাঠিয়েছে। নি’হতের বড় মেয়ে ফতেমা বেগম ও স্ত্রী লাবণী বেগম জানান, পলাশবাড়ী উপজেলার উদয়সাগর এলাকার দাদন ব্যবসায়ী শাহারুলের কাছ থেকে আবুল কালাম আজাদ ২০ হাজার টাকা ধার নেন। কিন্তু সু’দের টাকা দিতে অপারগতা প্রকাশ করায় ওই দাদন ব্যবসায়ী ক্ষি’প্ত হয়ে তাকে প্রা’ণনা’শের হু’মকি দিয়ে চলে যান।

তাদের দাবি, দাদন ব্যবসায়ী শাহারুলই তাকে হ’ত্যা করে ম’রদেহ বাড়ির অদূরে আম গাছে ঝু’লিয়ে রেখে গেছে। এ বিষয়ে ওসি মাসুদ রানা বলেন, ময়নাত’দন্তের রিপোর্ট না পাওয়া পর্যন্ত তার মৃ’ত্যুর কারণ সম্পর্কে কোনো ম’ন্তব্য করা যাচ্ছে না।

আরো পড়ুন… এক প্রবাসীর স্ত্রীর সঙ্গে অনৈতিক কাজের অভিযোগে মুন্সীগঞ্জের সাবেক এক ইমামকে উত্তম-মধ্যম দিয়ে পুলিশে দিয়েছে জনতা। পরে প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতে ইমাম আর ওই নারীর অনৈতিক কাজ প্রমাণিত না হলেও ‘অনৈতিক কাজের চেষ্টা’র অভিযোগে তাদের ২০০ টাকা করে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়েছে। গতকাল রোববার উপজেলার বাসাইল ইউনিয়নের পাথরঘাটা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার উত্তর গুয়াখোলা সরকারবাড়ি জামে মসজিদের সাবেক ইমাম মাওলানা মোশারফ হোসেনকে (২৮) গতকাল ভোরে গ্রামের এক প্রবাসীর স্ত্রীর ঘর থেকে বের হতে দেখে তাকে আটক করে জনতা। তাকে গাছের সঙ্গে বেঁধে উত্তম-মধ্যম দেয়া হয়।

পরে ইমাম আর ওই নারীকে পুলিশে সোপর্দ করা হয়। পুলিশ বিকেলে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে প্রত্যেককে ২০০ টাকা করে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। সিরাজদিখান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিনাত ফৌজিতা জানান, আটক ব্যক্তিদের বিরুদ্ধে অনৈতিক কাজের অভিযোগ প্রমাণ করতে পারেনি স্থানীয় জনতা। তবে তাদের মোবাইল ফোন পরীক্ষা করে দেখা যায় একে অন্যের সঙ্গে যোগাযোগ ছিল। তাই অনৈতিক কাজের উদ্দেশ্যে নারীর ঘরে প্রবেশের চেষ্টার অভিযোগে তাদের দুজনকে ২০০ টাকা করে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme
[X]